নজরুল কলেজে ৭ই মার্চের ভাষণের তাৎপর্য বিষয়ে আলোচনা


Published: 2020-03-07 21:44:04 BdST, Updated: 2020-04-06 17:53:58 BdST

নজরুল লাইভঃ রাজধানীর কবি নজরুল সরকারি কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৭মার্চের ভাষণের ঐতিহাসিক ভাষণের গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (৭মার্চ) সকাল ১১টায় কলেজর মুক্ত মঞ্চে জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে এ আলোচনা সভা শুরু হয়।কলেজের শিক্ষার্থীদের একক ও দলীয় সাংস্কৃতিক (গান,কবিতা আবৃত্তি)পারফর্মেন্স ও পরিবেশন হয়।

এসময় কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকারের সভাপতিত্বে উপাধ্যক্ষ ড. খালেদা নাসরীনসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক,শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ এবং শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলাদেশ গড়তে আমাদের সকলকে সম্মিলিত হয়ে কাজ করতে হবে। ‘নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে আমাদের এ দেশ স্বাধীন হয়েছে।

যার জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না, তিনি হলেন বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদানের কথা তুলে ধরে শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘তোমাদেরও বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করতে হবে।

ঢাকা, ০৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ইএম/বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।