বিদ্যালয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিক্ষার্থীর মৃত্যু


Published: 2020-03-10 20:13:15 BdST, Updated: 2020-04-03 12:26:34 BdST

লাইভ প্রতিবেদকঃ চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোহাম্মদ আবদুল্লাহ (১৪) নামে এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে। মঙ্গলবার ভূজপুর থানার মির্জারহাট উচ্চ বিদ্যালয়ে এই ঘটনাটি ঘটে। এ ঘটনায় নিহত ওই ছাত্র ভূজপুর থানার ইদিলপুর সওদাগর বাড়ির প্রবাসী আশরাফুল ইসলামের ছেলে।

তার এমন মৃত্যুর খবরে বিদ্যালয়ে সহপাঠীর সড়কে ব্যারিকেড দেয়। এ সময় তারা ঠিকাদারী প্রতিষ্ঠান এবং পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষের অবহেলাকে দায়ী করে বিক্ষোভ কর্মসূচি করে। পরে পুলিশের হস্তক্ষেপে ব্যারিকেড তুলে নেয় তারা।

এ প্রসঙ্গে ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আব্দুল্লাহ জানান, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সহপাঠীর মৃত্যুর সংবাদে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করলে আমরা তাদের সঙ্গে এ বিষয়ে কথা বলি। ঘটনা তদন্ত করে দেখার আশ্বাস দিলে তারা তাদের অবরোধ তুলে নেয়।

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সায়েদুল আরেফিন জানান, ‘পৌনে দশটার দিকে স্কুলের নির্মাণাধীন ভবনের দোতলা থেকে বিদ্যুতের লাইনের উপরে পড়ে যায় ওই স্কুলশিক্ষার্থী। স্কুলের পাশ ঘেঁষে বিদ্যুতের লাইন ছিলো। স্কুলের এতো কাছ দিয়ে কীভাবে বিদ্যুতের লাইন গেলো? কেনো সরানো হলো না? এ ব্যাপারটি আমরা খতিয়ে দেখবো।

তিনি আরও জানান, এ ঘটনা তদন্ত করতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে প্রধান করে এবং ভূজপুর থানার একজন প্রতিনিধি ও উপজেলা প্রকৌশল কর্মকর্তাকে সদস্য করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ কর্মদিবসের মধ্যে তাদের তদন্ত রিপোর্ট জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

ঢাকা, ১০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।