২৮ মার্চ পর্যন্ত এইচএসসি’র প্রবেশপত্র দেয়া বন্ধ


Published: 2020-03-22 10:12:40 BdST, Updated: 2020-04-09 04:11:18 BdST

লাইভ প্রতিবেদকঃ আগামী ২৮ মার্চ পর্যন্ত এইচএসসি ও সমমান পরীক্ষার প্রবেশপত্র দেয়া বন্ধ রাখার নির্দেশ দিয়েছে দেশের সব শিক্ষাবোর্ড। অথচ সূচি অনুযায়ী আগামী ১ এপ্রিল রীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। ২১ মার্চ ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ঢাকা শিক্ষাবোর্ডের অধীনস্ত সব কলেজ ও জেলা প্রশাসকের কাছে পাঠানো পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলামের স্বাক্ষরিত এ সংক্রান্ত পত্রে শনিবারে বলা হয়, ২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ কার্যক্রম ২৮ মার্চ ২০২০ তারিখ পর্যন্ত অনিবার্য কারণে স্থগিত করা হল। পরীক্ষার্থীদের নিজ বাসায় থেকে পরীক্ষার প্রস্তুতি নেওয়ার অনুরোধ করা হয়েছে।

দেশজুড়ে আড়াই হাজারের বেশি পরীক্ষা কেন্দ্রে এবার এইচএসসি ও সমমান পরীক্ষায় প্রায় ১২ লাখ শিক্ষার্থী অংশ নেবে। যেখানে শিক্ষক, ম্যাজিস্ট্রেট, আইনশৃংখলা বাহিনী কর্মকর্তা-কর্মচারী মিলিয়ে আরও প্রায় তিন লাখ মানুষের সম্পৃক্ততা রয়েছে।

মহামারী করোনা ভাইরাসের কঠিন পরিস্থিতিতে ইতোমধ্যে সরকার সবধরনের জনসমাগমের নিষেধাজ্ঞা, সেই সাথে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। কিন্তু ১ এপ্রিল এইচএসসি ও সমমান পরীক্ষা নেওয়া হবে কিনা সে বিষয়ে মন্ত্রণালয় এখনও চূড়ান্ত কোন সিদ্ধান্তে নিতে পারেনি।

ঢাকা, ২২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।