নেত্রকোনায় আবারও শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে আঞ্জুমান


Published: 2020-06-01 18:47:16 BdST, Updated: 2020-07-06 18:52:19 BdST

লাইভ প্রতিবেদকঃ প্রতিবারের ন্যায় এবারও জেলার শত বছরের ঐতিহ্যবাহী শ্রেষ্ঠ বিদ্যাপীঠ আঞ্জুমান আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয় ফলাফলের দিক দিয়ে সর্বাধিক জিপিএ-৫ পেয়েছে। আঞ্জুমান স্কুল থেকে ২ শত ৫১ জন ছাত্র পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ২ শত ৪৮ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ শত ৩২ জন। ফেল করেছে ৩ জন।

নেত্রকোনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২ শত ৪০ জন ছাত্রী পরীক্ষায় অংশ নিয়ে মোট পাশ করে ২৩১ জন। জিপিএ-৫ পেয়েছে ৯৬ জন। ফেল করেছে ৯ জন।

এছাড়াও জেলার মোহনগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৫২ জন, দুর্গাপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৭ জন। দূর্গাপুর এম কে সি এম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৩ জন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নেত্রকোনা জেলায় এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৮ শত ৩৪ জন। পাশের হার ৭৯.২০ ভাগ। জেলার ১০ উপজেলায় মোট ২২ হাজার ৪ শত ৮৫ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। এর মধ্যে পাশ করেছে ১৭ হাজার ৮ শত ৯ জন। ফেল করেছে ৪ হাজার ৬ শত ৭৬ জন।

অন্যান্য বছর এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের দিন শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে শিক্ষার্থীদের পদচারণায় আনন্দঘন পরিবেশ ও উৎসবের আমেজ বিরাজ করলেও এ বছর করোনার কারণে জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে ছিলো সুনসান নীরবতা।

চলতি বছর দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পর সারা দেশের ন্যায় অনেকটা নীরবতার মধ্য দিয়েই বিদ্যালয়গুলোর বহুল প্রতিক্ষিত এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

ঢাকা, ০১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।