নটরডেম-হলিক্রসসহ চার মিশনারি কলেজে ভর্তি স্থগিত


Published: 2020-06-03 14:20:45 BdST, Updated: 2020-09-22 00:02:45 BdST

লাইভ প্রতিবেদক : রাজধানীতে এবার চার্চ (খ্রিষ্টান মিশনারি) পরিচালিত ৪ শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের একাদশে ভর্তি স্থগিত করা হয়েছে। করোনা পরিস্থিতি উন্নতি হলে অন্যান্য কলেজের ভর্তি প্রক্রিয়ার সঙ্গে এই চার কলেজে ভর্তি প্রক্রিয়া বন্ধ থাকবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো হল, নটরডেম কলেজ, হলিক্রস কলেজ, সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও সেন্ট গ্রেগরীজ হাই স্কুল অ্যান্ড কলেজ। বুধবার ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু: জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রফেসর মু: জিয়াউল হক জানান, করোনা পরিস্থিতি উন্নতি হলে অন্যান্য কলেজের ভর্তি প্রক্রিয়ার সঙ্গে এই চার কলেজও তাদের নিজস্ব পদ্ধতিতে ভর্তি প্রক্রিয়া শুরু করবে। দুপুরে চার কলেজের ভর্তি কার্যক্রম স্থগিত করার আদেশ জারি করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। আদেশে বলা হয়েছে, করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতি এবং অন্যান্য সার্বিক বিষয় বিবেচনাপূর্বক পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ভর্তি কার্যক্রম স্থগিত থাকবে।

উল্লেখ্য, এর আগে মঙ্গলবার ঢাকা শিক্ষা বোর্ডের এক নির্দেশনায় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ওই চার কলেজকে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি করার অনুমতি দিয়েছিল। আগামী ২০ জুনের মধ্যে ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করতে নির্দেশনা ছিল।

এদিকে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম স্থগিত করে বিজ্ঞপ্তি দিয়েছে নটেরডেম কলেজ কর্তৃপক্ষ।

ঢাকা, ০৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।