স্কুলশিক্ষিকাকে অপহরণের পর ধর্ষণ: যুবকের যাবজ্জীবন


Published: 2020-10-15 19:24:32 BdST, Updated: 2020-10-23 11:18:26 BdST

লাইভ প্রতিবেদকঃ ২০১৫ সালে কুমিল্লার বরুড়ায় এক স্কুলশিক্ষিকাকে অপহরণ করার পর ধর্ষণের দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) কুমিল্লা জেলা ও দায়রা জজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক মো. জাহিদুল কবির এ রায় দেন। রাশেদুল হাসান রাজিব বরুড়া উপজেলার কাকৈরতলা গ্রামের আবদুর রহিমের ছেলে।

মামলার এজাহার থেকে জানা যায়, বরুড়া উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকাকে পূর্বপরিচয়ের সূত্র ধরে ২০১৫ সালের ১৪ নভেম্বর অপহরণ করেন রাশেদুল হাসান রাজিব।

১৭ নভেম্বর ওই শিক্ষিকাকে ঢাকার উত্তরা থেকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শিক্ষিকার ভাই বাদী হয়ে অপহরণ ও ধর্ষণের অভিযোগে থানায় মামলা করেন। পরে রাশেদুল হাসান রাজিবের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়া হয়। বৃহস্পতিবার আদালত একমাত্র আসামি রাজিবকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন।

সরকার পক্ষের আইনজীবী মিজানুর রহমান মজুমদার বলেন, অপহরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামিকে ১৫ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

একই সঙ্গে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দেন বিচারক। রায় ঘোষণার সময় পলাতক ছিলেন রাজিব।

ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।