‘মিস ইংল্যান্ড- ২০১৯’ হলেন বাঙালি মেডিকেল ছাত্রী!


Published: 2019-08-03 02:15:32 BdST, Updated: 2019-08-18 07:21:00 BdST

শোবিজ লাইভ : ক্লাসে সেরা ছাত্রীদের একজন ছিলেন তিনি। শুধু পড়াশোনায় নয় রূপে গুণেও তিনি অন্যদের চেয়ে আলাদা। মেধার স্ফূরণ ঘটিয়ে ভর্তি হন মেডিকেল কলেজে। পড়াশোনা শেষ করার আগেই মডেলিংয়ে মনোযোগী হন। পড়াশোনা আর মডেলিংয়ে ক্যারিয়ার দুটোই জয় করেছেন তিনি। বিশ্ববিদ্যালয় থেকেও তিনি দুটি বিষয়ে ব্যাচেলর ডিগ্রি নিয়েছেন। এতো কিছুর পর এবার ‘মিস ইংল্যান্ড- ২০১৯’ এর মুকুট জয় করেছেন তিনি। বলছি ভারতীয় বংশোদ্ভূত বাঙালি ছাত্রী ভাষা মুখার্জির কথা। কয়েক ডজন মডেলের সঙ্গে চূড়ান্ত প্রতিযোগিতায় তিনি সেরা হয়েছেন। তিনি ইংল্যান্ডের ডার্বি শহরে বসবাস করেন। চিকিৎসা শাস্ত্রে তার আছে দুটি পৃথক ডিগ্রি। প্রাতিষ্ঠানিকভাবে ‘মেধাবী’ উপাধি পাওয়া এই তরুণী পাঁচটি ভাষায় অনর্গল কথা বলতে পারেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার সন্ধ্যায় মিস ইংল্যান্ড-এর চূড়ান্ত পর্ব শেষ হওয়ার কয়েক ঘণ্টা পর ভাষা মুখার্জি বোস্টনে একটি হাসপাতালে জুনিয়র ডাক্তার হিসেবে চাকরি শুরু করেছেন। প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগে ভাষা মুখার্জি বলেছিলেন, ‘কিছু মানুষ মনে করে সুন্দরী প্রতিযোগিতায় যাঁরা আসেন, তাঁরা নির্বোধ-বোকাসোকা হন। কিন্তু আমরা তা ভুল প্রমাণ করেছি।’

জানা গেছে, ভাষা মুখার্জি ভারতে জন্মগ্রহণ করেন। তাঁর বয়স যখন নয় বছর, তখন তার পরিবার যুক্তরাজ্যে প্রবাসী হয়। এই তরুণী নটিংহাম বিশ্ববিদ্যালয় থেকে দুটি বিষয়ে ব্যাচেলর ডিগ্রি সম্পন্ন করেন। একটি চিকিৎসা বিজ্ঞান, অন্যটি মেডিসিন ও সার্জারি। যদিও মেডিকেলে পড়ার মাঝামাঝি সময় থেকে তার মডেলিং ক্যারিয়ার শুরু হয়েছিল।

ঢাকা, ০৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।