বলিউডে আসছে কাশ্মীরের শেষ হিন্দু রানির গল্প


Published: 2019-08-27 16:05:18 BdST, Updated: 2019-09-19 23:30:13 BdST

শোবিজ লাইভ: চারদিকে বরফে ঢাকা পহাড়ী এলাকা অপরুপ সৌন্দর্যে ভরপুর ভারপুর হচ্ছে কাশ্মীর। চারদিকে বর্ণময় ফুলের সমারোহ এ অঞ্চলে প্রকৃতি যেন দু’হাত ভরে সাজিয়েছে ভূস্বর্গকে। সেই ভূস্বর্গেরই শেষ হিন্দু সম্রাজ্ঞী ছিলেন কোটারানি।

কাশ্মীরের শেষ হিন্দু রানির গল্পটা অনেকেরই অজানা। এবার কোটারানির অজানা গল্প আসছে বড় পর্দায়। ‘রিলায়্যান্স এন্টারটেনমেন্ট’ এবং মধু মান্তেনা, অনুরাগ কাশ্যপের প্রযোজক সংস্থা ‘ফ্যান্টম ফিল্মস’-এর যুগ্ম প্রযোজনায় প্রযোজিত হবে ওই ছবি। মঙ্গলবার টুইটার হ্যান্ডল থেকে সে কথাই জানিয়েছে ‘ফ্যান্টম ফিল্মস’।

ছবি কাহিনীর বিষয়ে জানতে চাইলে প্রযোজক মধুর জানান, “ভাবতে খুব অবাক লাগে আমরা ভারতীয়রা অনেকেই কোটারানির মতো ব্যক্তিত্ব সম্পর্কে কিছুই জানি না। তাঁকে যদি ক্লিওপেট্রার সঙ্গেও তুলনা করা হয় তবে খুব একটা বাড়াবাড়ি হবে না। কোটারানির জীবন বিভিন্ন সময় নানা নাটকীয় মোড় নিয়েছে। তাঁর সম্পর্কে না জানাটা লজ্জার।” যদিও ছবিটির পরিচালক কে হতে চলেছেন অথবা মুখ্য ভূমিকায় কারা রয়েছেন সে সম্পর্কে আপাতত কোনও তথ্য দেয়নি প্রযোজক সংস্থা দু’টি।

চতুর্দশ শতকে কাশ্মীরে দায়িত্ব পান ‘ভূস্বর্গের ক্লিওপেট্রা’। অসম্ভব বিচক্ষণ ওই মহীয়সী কাশ্মীরে অনেক রক্তপাত নিজের তুখোড় উপস্থিত বুদ্ধিতে রুখে দিয়েছিলেন বলে জানা যায়। ঐতিহাসিক জোনারাজার মতে আত্মহত্যা করেছিলেন কোটারানি।

এবিষয়ে তিনি আরো বলেন, ছবিতে বিশেষভাবে কোটারানির শাসন ব্যবস্থার কৌশলগুলো ধারাবাহিকভাবে তুলে ধরা হবে। তার শাসন আমলের সামাজিক ও পারিবারিক অবস্থাও তুলে ধরার চেষ্টা করা হবে। আমি ব্যাক্তিগত ভাবে আশা করব, দর্শকরা এতে মনমতো বিনোদন করতে পারবেন।

ঢাকা, ২৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।