গুহা থেকে উদ্ধার ফুটবলারদের অবলম্বনে ‘দ্য কেইভ’


Published: 2020-01-18 15:41:47 BdST, Updated: 2020-02-23 01:41:26 BdST

শোবিজ লাইভ: থাইল্যান্ডের গুহায় আটকে যাওয়া ফুটবলারদের অবলম্বনে নির্মাণ করা হয়েছে দ্য কেইভ চলচ্চিত্র। থাই গুহা থেকে কিশোর ফুটবলারদের উদ্ধার অভিযানের গল্প নিয়েই ছবির মূল ঘটনা। ছবিটি নিয়ে সম্প্রতি ঢাকায় এসেছেন নির্মাতা টম ওয়ালার।

ছবির কাহিনী চিত্রে উঠে এসেছে, ২০১৮ সালের ২৩ জুন থাই গুহায় ঘুরতে গিয়ে নিখোঁজ হন কোচসহ ১২ কিশোর ফুটবলার। হঠাৎ ভারি বৃষ্টিতে গুহায় পানি ঢুকলে আটকা পড়ে তারা। ৯ দিন পর গুহার ২ কিলোমিটার ভেতরে তাদের সন্ধান পান দেশি-বিদেশি উদ্ধারকারীরা। উদ্ধার অভিযানে অক্সিজেন দিয়ে ফেরার পথে প্রাণ হারান এক ডুবুরি। অবশেষে ১৭ দিনের রুদ্ধশ্বাস উদ্ধার অভিযানে আটকে পড়া ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচ এক্কাপোল জানথাওংকে উদ্ধার করা হয়।

আর সেই উদ্ধার অভিযানকে সেলুলয়েডে তুলে ধরেছেন নির্মাতা টম ওয়ালার। চলচ্চিত্রটির নাম দ্য কেইভ। যে ছবিটি এবার আমন্ত্রিত ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। উৎসব সংশ্লিষ্টদের প্রত্যাশা প্রজন্মের মনোভাবে নিশ্চয়ই দাগ কাটবে এই ছবিটি।

নির্মাতা টম ওয়ালার জানিয়েছেন, সময়ের সাথে মানুষ সব কিছুই ভুলে যায়। আমি চেয়েছি এই সত্য ঘটনাকে চলচ্চিত্রের মাধ্যমে ধরে রাখতে। এবং বিশ্বের কাছে ফুটিয়ে তুলতে চেয়েছি সেই সময়ের বাস্তব চিত্র।

ঢাকা, ১৮ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।