কাল থেকে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী চলচ্চিত্র উৎসব


Published: 2020-02-08 23:49:53 BdST, Updated: 2020-03-30 12:50:12 BdST

ঢাবি লাইভঃ মহান ভাষা আন্দোলনে সকল ভাষা শহীদের আত্মত্যাগের স্মরণে আগামীকাল ৯ ফেব্রুয়ারি থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি মিলনায়তনে প্রদর্শিত হতে যাচ্ছে বাংলা ভাষার চলচ্চিত্রের উৎসব 'আমার ভাষার চলচ্চিত্র ১৪২৬'। ঢাকা বিশ্ববিদ্যালয় চলচিত্র সংসদের উদ্যোগে উৎসবটি চলবে ১৩ই ফেব্রুয়ারি পর্যন্ত।

৯ থেকে ১৩ ফেব্রুয়ারি পাঁচ দিন ব্যাপী এ চলচিত্র উৎসবে থাকবে ১৯টি পূর্ণদৈর্ঘ্য ও ৩ টি স্বল্পদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র। ৯ ফেব্রুয়ারি প্রকাশিত হবে অশনিসংকেত, ডুব সাঁতার, ফাগুন হাওয়া এবং সাথে থাকবে তিনটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ।

১০ ফেব্রুয়ারি প্রদর্শিত হবে গৃহযুদ্ধ, রুপান্তর, আসা যাওয়ার মাঝে, ইতি তোমারই ঢাকা। ১১ ফেব্রুয়ারি প্রদর্শিত হবে পরিনীতা, পুরষ্কার, ন-ডরাই, সত্তা। ১২ফেব্রুয়ারি প্রদর্শিত হবে দোসর, খরিজ, ভালোবাসা, আলফা। ১৩ ফেব্রুয়ারি প্রদর্শিত হবে অশিক্ষিত, বাংলা, এই ঘর এই সংসার, কাঠবিড়ালী।

ফেসবুকের বিভিন্ন ইভেন্টে এ বিষয়ে প্রচারণা চালানো হচ্ছে । তাতে লেখা হয়েছে, 'স্কুল পালানো ডানপিটে কিশোর বা বাড়ির ছাদে অপেক্ষমান অভিমানী প্রেমিকা, বখাটে ছেলের দল বা শুন্যপকেটের বেকার ভবঘুরে যুবক, চলচ্চিত্র টেনে আনুক সবাইকে। '

এ সম্পর্কে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচিত্র সংসদের সভাপতি ফেরদৌস খান বলেন, প্রতিবছর আমরা বাংলা ভাষার চলচ্চিত্রগুলো নিয়ে এ আয়োজন করে থাকি। বাংলাভাষার চলচ্চিত্র নিয়ে এটাই আমাদের সবচেয়ে বড় উৎসব।

প্রত্যেক বছরেই অনেক দর্শক এখানে চলচ্চিত্র দেখে থাকে। আমরা এখানে দর্শকদের সাথে চলচ্চিত্র নির্মাতাদের একটা যোগাযোগের প্লাটফর্ম তৈরি করার চেষ্টা করি । তিনি বলেন, এবারে দেশের পাশাপাশি দেশের বাইরে থেকেও দুইজন গেস্ট থাকবে।

আমরা আশা করি এবারে সব চলচ্চিত্রেই দর্শক হাউজফুল থাকবে।

ঢাকা, ০৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।