যারা থাকছে বঙ্গবন্ধুর বায়োপিকে


Published: 2020-03-03 23:03:54 BdST, Updated: 2020-03-29 20:50:18 BdST

শোবিজ লাইভঃ মুজিববর্ষকে সামনে রেখে নির্মিত হতে যাচ্ছে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক। সিনেমাটি বাংলাদেশ -ভারত যৌথ প্রযোজনায় নির্মিত হতে যাচ্ছে।  এতে অভিনয়ের প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন ৫০ জন অভিনয় শিল্পী।

 বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরশনের (বিএফডিসি) পক্ষ থেকে এক গেজেটের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর পূর্ণদৈর্ঘ্য বায়োপিকটি পরিচালনা করবেন ভারতের খ্যাতনামা পরিচালক শ্যাম বেনেগাল। সিনেমাটির জন্য বাজেট নির্ধারিত হয়েছে ৩৫ কোটি টাকা। এই বাজেটের ৬০ ভাগ দেবে বাংলাদেশ ও ৪০ শতাংশ দেবে ভারত।

পরিচালক জানান, পুরো সিনেমাটিতে বঙ্গবন্ধুর জীবনসংগ্রামের চিত্র তুলে ধরা হবে। এ সিনামায় গবেষণার কাজে পরিচালকের সহকর্মী হিসেবে রয়েছেন অতুল তিওয়ারি।

তবে কবে থেকে বঙ্গবন্ধুর বায়োপিকের শুটিং শুরু হচ্ছে তা এখনো জানানো হয়নি।

সিনেমাটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে দেখা যাবে চিত্রনায়ক আরিফিন শুভকে।  এছাড়া আরও অভিনয় করবেন মিশা সওদাগর, নুসরাত ইমরোজ তিশা, ফজলুর রহমান বাবু, সিয়াম আহমেদ, তৌকির আহমেদ, ফেরদৌস আহমেদ ও নুসরাত ফারিয়াসহ অনেক জনপ্রিয় অভিনয় শিল্পীরা।

ঢাকা, ০৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।