এবার সামাজিক দূরত্ব মেনে সিনেমার এডিটিং, ডাবিং


Published: 2020-05-15 20:59:35 BdST, Updated: 2020-05-26 18:12:58 BdST

শোবিজ লাইভ: করোনা–সতর্কতার ব্যবস্থা নিয়ে সিনেমার পোস্ট প্রোডাকশনের কাজ শুরু করা যাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। তবে অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। আসছে সোমবার থেকেই নিয়ম মেনে কাজ শুরুর চিন্তা করছেন ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস।

জানা গেছে, যেসব এলাকায় ডাবিং, এডিটিংয়ের স্টুডিও আছে তা দেখে নিয়ে সবরকমের সতর্কতামূলক ব্যবস্থা–সহ সোমবার থেকে কাজ শুরু করা যাবে। মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী সবরকমের সতর্কতা নিয়েই কাজ করা হবে।

‘ডাবিং বা এডিটিং স্টুডিওয় খুব বেশি লোকের তো দরকার হয় না। ফলে সতর্কতামূলক ব্যবস্থা নিতে অসুবিধা হবে না। কোন জোনে স্টুডিওগুলো আছে, তা দেখে নিয়ে কাজ শুরু করতে হবে।’ আর্টিস্ট ফোরামের পক্ষ থেকে বলেছেন অরিন্দম গাঙ্গুলি।

অপর দিকে সিনেমা হল–মালিকেরা রাজ্য সরকারের কাছে কর মকুব ও অর্থনৈতিক সহায়তা এবং সুদহীন ঋণের জন্য আবেদন করলেন।

দ্য ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশনের (ইম্পা) একজিবিটর বিভাগ সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কাছে আবেদন জানিয়েছে, লকডাউন পর্বে হল–মালিকেরা কর্মীদের যে বেতন দিয়েছেন, তার ৫০ শতাংশ যাতে ফিরে পাওয়া যায়।

এখন কেবলই অপেক্ষার পালা। দেখা যাক কি হয় কার্যক্রম শুরু হওয়ার পর কি হয়।

ঢাকা, ১৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।