ঢাবির টিএসসিতে আজম খানের স্মরণে কনসার্ট


Published: 2020-06-07 00:08:47 BdST, Updated: 2020-07-04 06:45:33 BdST

ঢাবি লাইভ : দেশের পপ ও ব্যান্ড সঙ্গীতের 'গুরু খ্যাত মুক্তিযোদ্ধা আজম খানের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ শনবিার (৬জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসসি প্রাঙ্গনে কনসার্ট অনুষ্ঠিত হয়েছে।

করোনাভাইরাস জনিত পরিস্থিতিতে সামজিক দূরত্ব মেনে ছোট পরিসরে এ কনসার্টের আয়োজন করা হয়।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সদস্য তানভীর হাসান সৈকতের উদ্যোগে আয়োজিত কনসার্টে গান পরিবেশন করেন অর্জন ব্যান্ডের লালন মাহমুদ, কৃষ্ণপক্ষরে ইয়াছির আরাফাত রুবেল প্রমুখ।

আয়োজন সম্পর্কে তানভীর হাসান বলেন, করোনা মহামারির মধ্যে সামাজিক দূরত্ব মেনে ছোট পরিসরে পপগুরু আজম খানের স্মরণে এই কসনসার্টের আয়োজন করেছি। যে কারণে আমরা সমস্ত অনুষ্ঠানটি সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ টেলিকাস্ট করেছি,যাতে সবাই ঘরে বসে উপভোগ করতে পারে।

অন্ষ্ঠানে একে এক আজম খানের গাওয়া জনপ্রিয় ওরে সালেকা ওরে মালেকা’, ‘রেল লাইনের ঐ বস্তিতে’, ‘আসি আসি বলে তুমি আর এলে না’, ‘আলাল ও দুলাল’, ‘হারিয়ে গেছে খুঁজে পাব না’- পরিবেশন করা হয়।

১৯৫০ সালের ২৮ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন আজম খান। তার প্রকৃত নাম ছিল মাহবুবুল হক খান। ২০১০ সালে তার শরীরে ক্যান্সার ধরা পড়ে।  এর এক বছর পর ২০১১ সালের ৫ জুন চিকিৎসাধীন অবস্থায় চলে যান না ফেরার দেশে।

ঢাকা, ০৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।