ইউনিভার্সিটি অব লন্ডনে কেমন আছেন নুসরাত ফারিয়া


Published: 2020-07-04 23:32:22 BdST, Updated: 2020-08-04 11:03:32 BdST

শোবিজ লাইভ: নুসরাত ফারিয়া। একটি নাম। একটি প্রতিভা। একদিকে অভিনয়, মডেলিং অন্যদিকে মেধাবী ছাত্রী। তিনি দেশে ভালমানের প্রতিষ্ঠানে পড়া শেষে আইইএলটিএস দিয়ে ভাল স্কোর করেন। সিদ্ধান্ত নেন বিদেশে পড়াশুনা। বাস কোন কথা নেই। পাড়ি জমান যুক্তরাজ্যে। ইউনিভার্সিটি অব লন্ডনে তিনি সফলতার সঙ্গেই পড়াশুনা চালিয়ে যাচ্ছেন। তবে তিনি খুবিই ব্যস্ততার সাথে সময় পাড় করছেন। এখন অনেকটাই তিনি হাফিয়ে উঠছেন।

একদিকে পড়াশুনা অন্যদিকে তার ক্যারিয়ার। কোন টা ছেড়ে কোনটার হাল ধরবেন তিনি। এহিসাব মেলাতে পারছেন না তিনি। এদিকে গেল রমজনেই পছন্দরের মানুষের সাথে আংটি বদল করেছেন বাংলা চলচ্চিত্রের নায়িকা নুসরাত ফারিয়া। আংটি বলদ হলেও পছন্দের মানুষকে একদম সময় দিতে পারছেন না ‘আশিকি’ খ্যাত নায়িকা। তিনি এখন পড়তে পড়তে নাকি ক্লান্ত হয়ে যাচ্ছেন- এমনটাই জানালেন। বললেন একদম ফুসরাত নাই।

তিনি ইউনিভার্সিটি অব লন্ডনে আইন বিষয়ে পড়াশুনা করছেন। সেখানে প্রথমবর্ষ শেষে দ্বিতীয় বর্ষে পড়াশুনা করছেন। গেল ১ জুলাই থেকে দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু হয়েছে, চলবে ১৬ জুলাই পর্যন্ত। তাই পরীক্ষার জন্যই হাতে অন্যকাজের সময় নেই তার। ফারিয়া জানান, ‘গত বছর আইন বিষয়ে প্রথম বর্ষ সম্পন্ন করেছেন।

এবার দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষার জন্য পড়াশুনা ছাড়া অন্য কিছুই করছি না। পড়তে পড়তে ক্লান্ত হলেও পড়ার টেবিল থেকে উঠি না।’ করোনার এই সুযোগটা কাজে লাগিয়েছেন বলে জানান নুসরাত ফারিয়া। শুটিংয়ের কারণে নিয়মিত পড়ার সুযোগ হয় না। তাই এই সময়টাতে অনেক বেশি চাপ নিয়ে পড়তে হচ্ছে। যতো কষ্টই হোক, পরীক্ষা দিয়ে যাচ্ছি। প্রথম দিনের পরীক্ষা বেশ ভালো হয়েছে। আশা করছি, বাকিগুলোও ভালো হবে।

নির্মাতা শিহাব শাহীনের পরিচালনায় ‘যদি কিন্তু তবুও’ চলচ্চিত্রের শুটিং শুরু করেছিলেন ফারিয়া। পরে শুটিং বন্ধ রাখা হয়েছে। এতে তার বিপরীতে আছেন ছোট পর্দার অপূর্ব। কাজ করছেন ‘ঢাকা ২০৪০’ এছাড়াও দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার শুটিং শেষ করেছেন। আরো বেশ কয়েকটি কাজ তিনি হাতে নিয়েছেন।

ঢাকা, ০৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।