ঢাবি ভিসির পরিচ্ছন্নতার সেই সংবাদ শেয়ার করায় কর্মকর্তাকে শোকজ


Published: 2019-09-09 14:02:21 BdST, Updated: 2019-09-23 02:14:53 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ক্লিন ক্যাম্পাস উইক’ উদ্বোধনী অনুষ্ঠানে পরিচ্ছন্ন জায়গায় ময়লা ফেলে ঢাবি ভিসির পরিষ্কার অভিযানের সংবাদ ফেসবুকে শেয়ার করায় এক কর্ম কর্তপাাকে শোকজ করা হয়েছে। অনুষ্ঠানে ময়লা ফেলিয়ে পরিষ্কার করার সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করায় ওই কর্মকর্তাকে শোকজ করা হয়।

শোকজ করা কর্মকর্তার নাম মো. নুরুজ্জামান। তিনি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের সহকারী একাডেমিক রেজিস্টার। ভুক্তভোগী এই কর্মকর্তার ফেসবুক টাইমলাইন ঘুরে দেখা যায়, তিনি নিয়মিত তার টাইমলাইনে সচেতনতামূলক পোস্ট, ধর্মীয় বাণী, দেশের বিভিন্ন নিউজ মাঝে-মধ্যে শেয়ার করেন।

চিঠিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বলেন, ‘বিশ্বদ্যিালয় প্রশাসনের পরিচ্ছন্ন অভিযানের উদ্বোধনের একটি অপতথ্য/বিকৃত তথ্য সম্বলিত সংবাদ আপনার ফেসবুক আইডিতে শেয়ার করেছেন। যেখানে বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। একজন কর্মকর্তা হিসেবে এটা চাকরি শৃঙ্খলা ও নীতি বহির্ভূত কাজ এবং শাস্তিযোগ্য অপরাধ।’

‘অতএব আপনার ফেসবুক আইডিতে অপতথ্য প্রচারণা ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপের জন্য কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার সন্তোষজনক জবাব চিঠি ইস্যুর তারিখ থেকে তিন কার্যদিবসের মধ্যে লিখিতভাবে সংশ্লিষ্ট ডিনের মাধ্যমে নিম্নস্বাক্ষরকারীর কাছে পেশ করার অনুরোধ জানানো হলো।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা মো. নুরুজ্জামান জানান, বর্তমানে বিশ্ববিদ্যালয় প্রশাসন আমার চাকরি স্থগিত করে রেখেছেন। এ বিষয়ে আমি কোনো কথা বলতে চাচ্ছি না।


ঢাকা, ০৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।