আবরার হত্যার প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন


Published: 2019-10-09 19:22:39 BdST, Updated: 2019-10-22 20:22:27 BdST

বশেমুরবিপ্রবিঃ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে নৃশংসভাবে হত্যার বিচারের দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ কর্মসূচি পালন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা।

বুধবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। সাধারণ শিক্ষার্থীর ব্যানারে অনুষ্ঠিত এ মানববন্ধনে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা আবরার হত্যার সুষ্ঠু তদন্ত এবং দ্রুত বিচারকার্য সম্পাদনের মাধ্যমে খুনীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানান।

এ বিষয়ে জানতে চাইলে মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বলেন, ‘আবরারের এ হত্যাকাণ্ডের সঙ্গে যে বা যারাই যুক্ত আছে সকলের সর্বোচ্চ বিচারের আওতায় আনার জন্য আমরা দাবি জানাচ্ছি। এমন দৃষ্টান্তমূলক বিচার আশা করি যাতে করে এমন অপরাধ যেন আর কেউ করতে সাহস না পায়’।

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর রাত ২টায় বুয়েটের শেরে বাংলা হল থেকে আবরারের মরদেহ উদ্ধার করে পুলিশ।

পরবর্তী সময়ে জানা যায়, ছাত্রলীগের বুয়েট শাখার নেতাকর্মীরা শিবির সন্দেহে পিটিয়ে হত্যা করেছে আবরারকে। এ ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ঢাকা, ০৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।