যোগ দিয়েই চমক দেখালেন ববির ভিসি


Published: 2019-11-06 19:56:45 BdST, Updated: 2019-11-21 04:16:40 BdST

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) নবনিযুক্ত ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন (আরেফিন মাতিন) নতুন কর্মস্থলে যোগ দিয়েছেন। এসময় ভিসিকে শুভেচ্ছা জানাতে এলেও তিনি কারও কাছ থেকেই ফুল বা ক্রেস্ট গ্রহণ করেননি।

বুধবার বিকেল সাড়ে ৪টায় আরেফিন মাতিন আনুষ্ঠানিকভাবে কর্মস্থলে যোগ দেন। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। কোন ফুল ও ক্রেস্ট গ্রহণ না করে ভিসি আরেফিন মাতিন জানান, ভালো কাজ করলে বিদায়ের দিন কেউ ফুল দিলে তা গ্রহণ করবেন তিনি।

এসময় আরেফিন মাতিন আরো বলেন, আমি আগেই বলেছি, আমি যেদিন যোগদান করবো সেদিন কোনো ফুল-ক্রেস্ট-ব্যানার নিয়ে আসবেন না। আমি যেদিন চার বছর মেয়াদ শেষ করবো, সেদিন যেন আপনারা ফুল দিয়ে বিদায় দিতে পারেন, আমি যেন ভালোবাসা নিয়ে যেতে পারি সেজন্য সবার সহযোগিতা চাই। আর আমি সেদিনের অপেক্ষায় থাকবো, যেদিন বরিশালবাসী, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সবার ভালোবাসা নিয়ে যেতে পারবো।

এসময় নবনিযুক্ত ভিসি বলেন, আমাকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এই বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব দিয়েছেন। তাই আমি মনে করি বরিশাল বিশ্ববিদ্যালয় আমার বিশ্ববিদ্যালয়। একটি নির্দিষ্ট সময় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি না থাকায় একটা শূন্যতা সৃষ্টি হয়েছিল। সেই জায়গা থেকে হয়তো অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছে। কিন্তু আমি একটি মোটো নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে এসেছি। সেটি হলো, শিক্ষা ও গবেষণার কার্যক্রমকে উন্নীত করার সঙ্গে সঙ্গে সহ-শিক্ষা অর্থাৎ এক্সট্রা কারিকুলামের যে কার্যক্রম রয়েছে তার আরও উন্নতি ঘটিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়কে জাতীয় ও আন্তর্জাতিকভাবে পরিচিতি দেওয়া।

কাঙ্খিত লক্ষে পৌঁছতে হলে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম সমানতালে এগিয়ে নিয়ে যেতে হবে। পাশাপাশি শিক্ষার্থীদের সহ-শিক্ষা কার্যক্রমেরও সুযোগ করে দিতে হবে।

ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।