ইবিতে মহান স্বাধীনতা দিবস পালিত


Published: 2020-03-26 15:06:12 BdST, Updated: 2020-04-09 02:39:57 BdST

ইবি লাইভঃ আজ ২৬ মার্চ। মহান স্বাধীতনা দিবস। স্বাধীনতার ৪৯তম বার্ষিকী। বাঙালি জাতির সবচেয়ে গৌরবের দিন। পরাধীনতার শৃঙ্খল ভেঙে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। প্রতিবছর নানা আয়োজনের মধ্য দিয়ে বাঙালি জাতি পালন করে থাকে দিনটি। কিন্তু করোনারভাইরাসের প্রকপে এবারের আয়োজন ব্যতিক্রম। স্বল্প পরিসরে সারা দেশে দিবসটি পালিত হয়েছে।

সারা দেশের ন্যায় ইসলামী বিশ্ববিদ্যালয়েও (ইবি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৯টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলণ করেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলণ করেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান।

পতাকা উত্তোলণ শেষে শহীদ স্মৃতিসৌধে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। এসময় উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. সেলিম তোহা, ২৬ মার্চ উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. মাহবুবর রহমান, প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন প্রমূখ। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বীর শহীদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।