আইসোলেশনে যুবকের মৃত্যু, চিকিৎসকসহ কোয়ারেন্টিনে ৫জন


Published: 2020-03-26 18:28:32 BdST, Updated: 2020-04-03 12:41:47 BdST

লাইভ প্রতিবেদকঃ দেশে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েই চলেছে করোনা ভাইরাসের তাণ্ডব। এবার খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে আইসোলেশনে থাকা ৩০ বছর বয়সী এক যুবকের মৃত্যুর ঘটনা ঘটেছে।

এর পূর্বে জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে গতকাল বুধবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। পরে গতকাল রাতেই তার মৃত্যু হয়। খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ও সিভিল সার্জন ডা. নূপুর কান্তি দাশ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, মৃত ওই যুবকের বাড়ি খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়ি এলাকার নুনছড়ি গ্রামে।

মৃত ওই যুবকের পরিবার সূত্রে জানা যায়, ওই যুবক গত ৯ মার্চ থেকে অসুস্থ ছিলেন। চিকিৎসার জন্য গতকাল তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে করোনা সন্দেহে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নেয়া হয়। সেখানেই চিকিৎসা চলছিল তার। পরে রাত আনুমানিক পৌনে ৯টার দিকে তার মৃত্যু হয়।

এ বিষয়ে সিভিল সার্জন নূপুর কান্তি দাশ জানান, আপাতত করোনা রোগী মনে করেই লাশটির সৎকার করার জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ঘটনা সম্পর্কে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক পূর্ণ জীবন চাকমা বলেন, বিষয়টি সম্পর্কে গতকাল দুপুরেই সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানকে (আইইডিসিআর) অবহিত করা হয়। সেই সাথে মৃত ব্যক্তির রক্তের নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস পরীক্ষার জন্য আইইডিসিআরকে পাঠানো হয়েছে।

জীবন চাকমা আরও জানান, মৃত ওই যুবকের সংস্পর্শে আসর কারণে হাসপাতালের ২ জন চিকিৎসক, ২ জন নার্স ও ১ জন পরিচ্ছন্নকর্মীকে হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। মৃত রোগীর পরীক্ষার প্রতিবেদন হাতে না পাওয়া পর্যন্ত তাঁরা কোয়ারেন্টিনেই অবস্থান করবেন।

ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।