করোনায় ফিলিপাইনে ৯ চিকিৎসকের মৃত্যু


Published: 2020-03-26 23:49:53 BdST, Updated: 2020-04-03 14:09:31 BdST

লাইভ ডেস্কঃ প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফিলিপাইনে ৯ জন চিকিৎসকের মৃত্যুর ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দেশটির শীর্ষ মেডিক্যাল অ্যাসোসিয়েশন জানায়, দেশটির হাসপাতালগুলোতে মাত্রাতিরিক্ত রোগী উপস্থিত হচ্ছেন। চিকিৎসকদের প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রীর ঘাটতিও রয়েছে বলে অভিযোগ করছেন তারা। এখবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

৯ জন চিকিৎসকের মৃত্যুর প্রসঙ্গে ফিলিপাইন মেডিক্যাল অ্যাসোসিয়েশন জানিয়েছে, স্বাস্থ্যকর্মীরা যথাযথ সুরক্ষা সামগ্রী পাচ্ছে না। এ বিষয়ে সংস্থার ভাইস প্রেসিডেন্ট বেনিতো আতিয়েঞ্জা জানান, যারা সামনের সারিতে থেকে রোগীদের চিকিৎসা দিচ্ছেন তাদের এখনই পরীক্ষা করা উচিত। সেই সাথে ৭ দিন পর আবারও পুনরায় পরীক্ষা করানো উচিত।

উল্লেখ্য যে, করোনায় দেশটিতে নতুন করে ৭ জনের মৃত্যু ও ৭১ জন আক্রান্ত হয়েছেন। যার কারণে ফিলিপাইনে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০৭ এবং ৪৫ জনের মৃত্যু হয়েছে।

ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।