করোনা: হাসপাতালে ভর্তি যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী


Published: 2020-04-06 11:44:29 BdST, Updated: 2020-05-31 18:28:18 BdST

লাইভ ডেস্কঃ করোনাভাইরাস সনাক্ত হওয়ার ১০ দিন পর হাসপাতালে ভর্তি হয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। যুক্তরাজ্য ভিত্তিক গণমাধ্যম বিবিসি এবং গার্ডিয়ান জানায়, রোববার (০৫ এপ্রিল) স্থানীয় সময় সন্ধ্যায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

ডাউনিং স্ট্রিটের ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের সূত্র বলছে, ডাক্তারের পরামর্শে রুটিন টেস্টের জন্য বরিস জনসনকে লন্ডনের এনএইচএস হসপিটালে ভর্তি করা হয়েছে। এটা একটি সতর্কতামূলক পদক্ষেপ। চিকিৎসার জন্য যতদিন প্রয়োজন, ততদিন তিনি এখানে থাকবেন।

গার্ডিয়ানে প্রতিবেদনে বলা হয়, করোনা ভাইরাস আক্রান্ত বরিস জনসনের শারীরিক অবস্থার অবনতি হচ্ছে সারাদিন এমন গুজবের পর রোববার সন্ধ্যায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে ডাউনিং স্ট্রিট বলছে শুধুমাত্র সর্তকতামূলক ব্যবস্থা হিসেবে প্রধানমন্ত্রী বরিস জনসনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৭ মার্চ বিশ্বের শক্তিশালী রাষ্ট্রনেতাদের মধ্যে প্রথম ব্যক্তি হিসেবে করোনা ধরা পড়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের। এরপর ডাউনিং স্ট্রিটের একটি ফ্লাটে তিনি সেল্ফ আইসোলেশনে চলে যান। গত শুক্রবার বরিস জানান, তিনি ভালো অনুভব করছেন তবে শরীরে জ্বর আছে। তাই করোনাভাইরাস সনাক্ত হওয়ার ১০ দিন পর করোনার প্রথাগত উপসর্গ থাকায় পূর্ব সতর্কতামূলক এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছে ডাউনিং স্ট্রিটের সূত্র।

ঢাকা, ০৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।