কোভিড-১৯ এর ছোবলে আক্রান্ত রাবি শিক্ষক


Published: 2020-06-05 22:25:08 BdST, Updated: 2020-07-13 07:05:30 BdST

রাবি লাইভ: করোনার ছোবল কোথায় নেই। সব খানেই চলছে এর ভয়াল থাবা। মানুষ করছে লন্ডভন্ড। দিশেহারা। এবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রসায়ন বিভাগের একজন সহযোগী অধ্যাপক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি রাবি পশ্চিমপাড়ার শিক্ষকদের আবাসিক একটি কোয়ার্টারে থাকেন।

সংশ্লিস্টরা জানান, শুক্রবার বিকেলে এ খবর জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান। বর্তমানে ওই শিক্ষক তার বাসায় আইসোলেশনে আছেন।

প্রক্টর বলেন, ওই শিক্ষক হার্টের চিকিৎসা নিতে রাজধানীর বারডেম হাসপাতালে যান। সেখানে ডাক্তাররা তার করোনা পরীক্ষা করাতে বলেন। গত ৩ জুন তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। বর্তমানে তিনি ক্যাম্পাসের বাসায় আইসোলেশনে রয়েছেন।

প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান আরো জানান, রাজশাহীর সিভিল সার্জন ও সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়েছে। তারা এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছেন। তাকে সার্বিক ভাবে দেখভাল করা হচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে।

জানা গেছে গত বৃহস্পতিবার রাতে ওই শিক্ষক ব্যক্তিগত গাড়িতে রাজশাহীতে আসেন। তার শরীরে করোনার কোনো লক্ষণ ছিল না বলেও জানান প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান। কিন্তু পরে ওই শিক্ষকের জ্বর ও নানান উপসর্গ দেখা দিলে তিনি পরীক্ষা করাতে নমুনা দেন। পরে তার পজেটিভ আসে।

ঢাকা, ০৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।