কোভিড-১৯ এ মৃতের আধাপোড়া দেহ খাচ্ছে কুকুর!(ভিডিও)


Published: 2020-07-09 00:35:24 BdST, Updated: 2020-08-15 14:03:05 BdST

লাইভ ডেস্ক: হায়রে মানুষ! এতো অধপতন। এবার এই মহামারিতে নিহতের দেহ যাচ্ছে কুকুরের পেটে। এমন দৃশ্য দেশে অনেকেই কেঁদেছেন। বলেছেন কেন এই অবস্থা। এর সঙ্গে দায়দের মাস্তিও চাইলেন কেউ কেউ। ভারতে মহামারি করোনা ভাইরাসে মৃতদেহ লাশ সত্‍‌কারে গাফলতি নিয়ে একের পর এক কেলেঙ্কারি সামনে আসছে।

মুসলিম নারীর লাশ শ্মশানে দাহ এবং হিন্দু নারীর লাশ কবরে পাঠানোর রেশ কাটতে না কাটতেই এবার প্রকাশ্যে এলো করোনায় মৃত লাশের কুকুরে কামড়ে খাওয়ার মতো মর্মান্তিক দৃশ্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, হায়দ্রাবাদের ব্যস্ত একটি শ্মশান।

সেখানে একটি সদ্য জ্বলে যাওয়া চিতার আশপাশে ঘুরে বেড়াচ্ছে একদল কুকুর। তার মধ্যে একটি আবার করোনায় মৃত আধপোড়া দেহের একটি অংশ মুখে করে চিবোচ্ছে। এই ভিডিও ছড়িয়ে পড়তেই নেটিজেনের প্রবল রোষের মুখে পড়েছে সেখানকার পৌর প্রশাসন।

ভিডিও লিঙ্ক:

 

 

কেন মৃতদেহ সত্‍‌কারের যথাযথ ব্যবস্থা করা হয়নি, তা নিয়ে তারা প্রশ্ন তুলেছেন। জবাবে গ্রেটার হায়দ্রাবাদ মিউনিসিপ্যাল করপোরেশনের পক্ষ থেকে জানানো হয়, প্রবল বৃষ্টি হওয়ায় চিতার আগুন নিভে যায়। তখনই একটি ভাঙা দেওয়াল দিয়ে ভেতরে ঢুকে যায় কুকুরের দল। প্রশাসন বিষয়টি সম্পর্কে অবগত হয়েছে ৫ জুলাই।

এরপর অবিলম্বে ব্যবস্থা নেওয়া হয়। পৌরসভার এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, সনত্‍‌নগর শ্মশানে কোভিড- ১৯ নিয়ম মেনেই দেহটি সত্‍‌কার করা হয়েছিল। কিন্তু প্রবল বৃষ্টি এসে যাওয়ায় চিতার আগুন নিভে যায়। কর্মকর্তা আরো জানান, দেওয়ালের একটি অংশও বৃষ্টিতে ভেঙে পড়ে।

ফলে এলাকার কুকুরের দল সহজেই সেখানে ঢুকে পড়ে। তিনি বলেন, ওই ঘটনার পর চিতার উপর ছাউনি দেওয়া হয়েছে। ভাঙা দেওয়ালটিও সারানো হয়েছে। পাশাপাশি একটি বৈদ্যুতিক চুল্লিও তৈরি করা হচ্ছে। তবে যাদের দেহ কুকুরের পেটে গেছে সেই কুকুরদের নিয়ে চলছে নানান আলোচনা ও সমালোচনা।

ঢাকা, ০৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।