সেই শাহেদের বিরুদ্ধে পরোয়ানা জারি


Published: 2020-07-13 20:44:09 BdST, Updated: 2020-08-14 16:31:18 BdST

লাইভ প্রতিবেদক: অবশেষে গ্রেপ্তারী পারোয়ানা জারি করা হয়েছে। এই কয়দিনেও খোঁজ মেলেনি শাহেদের। পুলিশ, র্যার ও গোয়েন্দারা হিমশিম খাচ্ছে। এদিকে আদালত রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান শাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন । ১৩ জুন সন্ধ্যায় এই আদেশ জারি করা হয় বলে জানাগেছে।

অন্যদিকে শাহেদের ব্যাপারে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বলেন, শাহেদকে গ্রেফতারে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তাকে নজরদারিতে রাখা হয়েছে।

রোববার ঈদুল আজহা উপলক্ষে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, শাহেদ বড় অন্যায় করেছেন, তার অপকর্মের ব্যাপারে ইতোমধ্যে র‌্যাব-পুলিশ তদন্ত শুরু করেছে।

তাকে খোঁজা হচ্ছে, তিনি যেখানেই থাকুক, তাকে আত্মসমর্পণ করতে হবে, নতুবা পুলিশ তাকে ধরে ফেলবে। শাহেদ যেকোনো সময় গ্রেফতার হতে পারে। সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শাহেদ যত বড় ক্ষমতাবানই হোন না কেন তাকে আইনের আওতায় আনা হবে।

তার বিদেশ যাওয়ার কোনো সুযোগ নেই। শাহেদের সব অপরাধ তদন্ত করা হচ্ছে, দ্রুত এ বিষয়ে প্রতিবেদন দেয়া হবে। শাহেদ কি ধরনের অন্যায় করেছে সেগুলো পুলিশ এবং র‌্যাব তদন্ত করছে।

তদন্ত প্রতিবেদন পেলে তার অন্যায়ের গভীরতাটা কতটুকু জানা যাবে। স্বরাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্যের ২৪ ঘণ্টা না পেরোতেই আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা জারি করা হল।

তবে ১২ তারিখের ঐ বক্তব্যে শাহেদ দেশে আছে নাকি বাইরে চলে গেছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের বাইরে যাওয়ারতো কোনো উপায় নেই।

তিনি বলেন, শাহেদের পাসপোর্ট জব্দ করা হয়েছে, বর্ডার যাতে পার হতে না পারে সে ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে। আশা করি, শিগগিরই তাকে ধরতে সক্ষম হব। গোয়েন্দারা জাল পেতেছেন।

ঢাকা, ১৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।