টিসি ছাড়াই প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির নির্দেশ


Published: 2020-08-09 22:26:18 BdST, Updated: 2020-09-19 13:01:59 BdST

লাইভ প্রতিবেদক: করোনা ভাইরাসে স্কুলহীন হয়ে পড়া শিক্ষার্থীরা টিসি ছাড়াই ভর্তি হতে পারবে সরকারি প্রাথমিকে বিদ্যালয়গুলোতে। বিপুল সংখ্যক কিন্ডারগার্টেন বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা করছে সরকার।

জানা গেছে, ঝরে পড়া রোধে প্রাথমিকের শিশুরা ছাড়পত্র ছাড়াই তাদের বাসস্থানের কাছের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হতে পারবে।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, সব জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, প্রাথমিকের সব বিভাগের উপপরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা বা থানা কর্মকর্তাদের নির্দেশ দিয়ে পরিপত্র জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

পরিপত্রে বলা হয়, কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতে সারা দেশের বিদ্যালয়গুলো বন্ধ রয়েছে গত ১৭ মার্চ থেকে। এই পরিস্থিতিতে বিভিন্ন কারণে ছাত্রছাত্রীরা শহর ছেড়ে গ্রামে অবস্থান করছে।

গণমাধ্যমসহ বিভিন্ন উৎস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বেশ কিছু কিন্ডারগার্টেন স্কুল বন্ধ হয়ে যেতে পারে। ফলে ছাত্রছাত্রীরা বিদ্যালয়হীন হয়ে পড়তে পারে।

এই পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থীরা যাতে বিদ্যালয়হীন হয়ে ঝরে না পড়ে, সে জন্য ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের বছরের যেকোনো সময় তাদের বাসস্থানের নিকটবর্তী সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ভর্তি কার্যক্রম গ্রহণের অনুরোধ করা হয়।

ঢাকা, ০৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।