ধর্ষণ মামলায় অভিযুক্ত হচ্ছেন না ক্রিস্টিয়ানো রোনালদো


Published: 2019-07-23 17:28:27 BdST, Updated: 2019-08-17 18:34:38 BdST

স্পোর্টস লাইভ: এবার ধর্ষণের অভিযোগ থেকে দায় মুক্তি পাচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদো। ধর্ষণ মামলায় অভিযুক্ত হচ্ছেন না বিশ্ব জুড়ে জনপ্রিয় ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রসিকিউটররা এক বিবৃতিতে জানিয়েছেন, রোনালদোর বিরুদ্ধে আনিত ধর্ষণের অভিযোগ আমলে নেয়া না। ধর্ষণের অভিযোগকারী পেশায় একজন শিক্ষিকা। বর্তমানে তার বয়স ৩৪ বছর।

ক্যাথরিন মায়োরগা নামে এক নারী তার বিরুদ্ধে ধর্ষণের এই অভিযোগ এনেছিলেন। ওই নারীর অভিযোগ থেকে জানা গেছে, লাস ভেগাসের এক হোটেলে ২০০৯ সালে রোনালদো তাকে ধর্ষণ করেন। যদিও জুভেন্টাস তারকা শুরু থেকেই তা অস্বীকার করে আসছেন। এ ব্যাপারে ওই নারী যেন মুখ না খোলেন সেজন্য আদালতের বাইরে রোনালদোর সাথে তার ২০১০ সালে আপস-রফা হয়েছিল।

এ বিষয়ে সোমবার এক বিবৃতিতে লাস ভেগাসের প্রসিকিউটররা বলেছেন, এই অভিযোগের বিষয়ে সন্দেহাতীত প্রমাণ পাওয়া যায়নি। ২০১৮ সালে পুনরায় অভিযোগ তোলেন মায়োরগা। তার বিরুদ্ধে ‘কোনো অভিযোগ আনা হচ্ছে না’ বলা হয় বিবৃতিতে।

ক্লার্ক কাউন্টি জেলা অ্যাটর্নি অফিস জানায়, ভুক্তভোগী ২০০৯ সালে একটি যৌন হামলার অভিযোগ জানান, কিন্তু তা কোথায় ঘটেছে বা হামলাকারী ব্যক্তি কে-তা জানাতে অপারগতা প্রকাশ করেন । এর ফলে কোনধরণের অর্থবহ তদন্ত-কাজ চালিয়ে নিতে ব্যর্থ হয় পুলিশ।

বিবৃতিতে আরও বলা হয়, সেই সময়কার তথ্যের পর্যালোচনার ওপর ভিত্তি করে রোনালদোর বিরুদ্ধে যৌন হামলার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়নি। ফলে তার বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হচ্ছে না।


ঢাকা, ২৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।