জয় দিয়ে শুরু বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের


Published: 2019-07-23 19:11:13 BdST, Updated: 2019-08-17 19:18:18 BdST

স্পোর্টস লাইভ: জয় দিয়ে ত্রিদেশীয় সিরিজে যাত্রা শুরু করলো বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। ওরচেস্টারশায়ারে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ৬ উইকেটে হারায় স্বাগতিক ইংল্যান্ডকে। ত্রিদেশীয় সিরিজে এটি বাংলাদেশের প্রথম ম্যাচ ছিলো।

টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেয় ইংল্যান্ড। বাংলাদেশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিং-এ ৫০ ওভারে ৭ উইকেটে ২০০ রানের বেশি করতে পারেনি ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৬৯ রান করেন লুইস গোল্ডসওর্থি। ৯৯ বলে ৪টি চারে অনবদ্য ইনিংস খেলেন তিনি।

এছাড়া আট নম্বরে নামা ক্যাসি আলড্রিজ ৫টি চারে ৭৮ বলে ৫৮ রান করেন। বাংলাদেশের ডান-হাতি পেসার তানজিম হাসান সাকিব ১০ ওভারে ৪৯ রানে ৪ উইকেট নেন। ১০ ওভারে ৩১ রানে ১ উইকেট নিয়েছেন বাঁ-হাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী।

২০১ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১১ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ৯ রান করে ফিরেন ওপেনার তানজীদ হাসান। আরেক ওপেনার প্রান্তিক নওরোজ নাবিলও ১৪ রানের বেশি করতে পারেননি। তিন নম্বরে নেমে ভালো শুরু করেছিলেন মাহমুদুল হাসান জয়। বড় ইনিংস খেলার ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

কিন্তু ৩৭ বলে ৩৬ রানের বেশি করতে পারেননি জয়। তবে চতুর্থ উইকেট জুটিতে ১১৪ রান যোগ করে বাংলাদেশের জয়ের পথ সহজ করে দেন তৌহিদ হৃদয় ও শাহাদাত হোসেন। শাহাদাত ৮টি চারে ৬০ বলে ৫৭ রানে থামলেও, ৮৬ বলে অপরাজিত ৭০ রান করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন হৃদয়। এসময় তার সঙ্গী হিসেবে ৯ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক আকবর আলি।

এই নিয়ে টানা দ্বিতীয় হারের স্বাদ পেল ইংল্যান্ড। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতের কাছে ৫ উইকেটে হেরেছিলো ইংল্যান্ড।


ঢাকা, ২৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।