দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ উইকেটের জয় মেয়েদের


Published: 2019-07-26 19:12:48 BdST, Updated: 2019-08-17 19:35:28 BdST

স্পোর্টস লাইভ: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ উইকেটে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ এমার্জিং নারী ক্রিকেট দল। দক্ষিণ আফ্রিকা এমার্জিং নারী ক্রিকেট দলকে ৪ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ ব্যবধানে সমতা ফিরিয়ে এনেছে বাংলাদেশের নারী ক্রিকেট দল। আগামী রোববার শেষ ম্যাচের ফলের ওপরই এখন নির্ভর করছে সিরিজের ভাগ্য।

প্রিটোরিয়ায় খাদিজাতুল কুবরার স্পিন ঘূর্ণির পর প্রায় সব ব্যাটসম্যানের সমান অবদানের কল্যাণে সহজ জয় লাভ করে। আগে ব্যাট করে স্বাগতিকরা দাঁড় করিয়েছিল ২৩৮ রানের চ্যালেঞ্জিং স্কোর।

প্রথম ম্যাচে ১৯৮ রান করেও ৪৭ রানের বড় জয় পাওয়ায়, এ ম্যাচেও প্রথম ইনিংস শেষে আত্মবিশ্বাসী ছিল দক্ষিণ আফ্রিকা। তবে এবার আর ভুল করেননি টাইগ্রেস ব্যাটসম্যানরা। সকলের সম্মিলিত অবদানে ৮ বল হাতে রেখেই ৪ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ।

২৩৯ রানের লক্ষ্য তাড়া করতে ৫৮ রানের জুটি গড়েন ওপেনার মুরশিদা খাতুন। কিন্তু দলীয় ৯৯ রানের মাথায় তিনি ফিরে যান ব্যক্তিগত ৪৮ রানেই। পরে শায়লা থামেন ৩১ রান করে। এরপর রিতু মনি ৪২ ও ফাহিমা খাতুন আউট হন ২০ রান করে। ৫৫ রানের অবিচ্ছিন সপ্তম উইকেট জুটিতে দলকে জয়ের বন্দরে নিয়েই মাঠ ছাড়েন অধিনায়ক নিগার সুলতানা ও শবনম মোস্তারি। দুজনই অপরাজিত ছিলেন ২৯ রান করে।

তিন নম্বরে নামা উইকেটরক্ষক তৃষা ছেতির ব্যাট থেকেও আসে ৫৬ রানের দারুণ একটি ইনিংস। কিন্তু এরপরের কেউই যেতে পারেননি দুই অঙ্কে। যার ফলে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩৮ রানে থামে স্বাগতিকদের ইনিংস।


ঢাকা, ২৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।