বার্সেলোনা ছেড়ে চলে যেতে পারেন মেসি!


Published: 2019-09-07 22:12:03 BdST, Updated: 2019-12-08 13:38:34 BdST

স্পোর্টস লাইভ: বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির গোপনীয়তা প্রকাশ করেছে স্প্যানিশ পত্রিকা ‘এল পাইস’। মেসি যখন খুশি তখন বার্সেলোনা ছেড়ে চলে যেতে পারেন। বার্সা তাতে কোনো বাধা দেবে না।

সারা জীবন তো আর মাঠ মাতাতে পারবেন না এই তারকা। ক্যারিয়ারের শেষ দিকে এসে যদি বার্সেলোনা ছেড়ে অন্য ক্লাবের হয়ে খেলার স্বাদ নিতে চান মেসি। তবে বার্সেলোনা ছাড়া অন্য কোনো ক্লাবে মেসি খেলবেন, বিষয়টা মেসির একান্তই ব্যক্তিগত বিষয়। তবে মেসি চাইলে সেটা পারবেন।

জানা গেছে, মেসির সঙ্গে বার্সেলোনার সর্বশেষ চুক্তি সে কথাই বলে। ২০১৭ সালে বার্সেলোনার সঙ্গে সর্বশেষ চুক্তি নবায়ন করেন মেসি। সে চুক্তির একটা গোপন শর্ত প্রকাশ পেয়েছে সস্প্রতি।

শর্ততে উল্লেখ আছে, মেসির বয়স ৩২ বছর হয়ে গেলে যেকোনো মৌসুম শেষে চাইলে বার্সা ছেড়ে অন্য ক্লাবে যোগ দিতে পারেন এই আর্জেন্টাইন তারকা। চুক্তির এই গোপন শর্তটি ফাঁস করেছে স্প্যানিশ পত্রিকা ‘এল পাইস’।

বার্সেলোনাভিত্তিক কিছু সূত্রের বরাত দিয়ে তাঁরা জানিয়েছে, ৩২ বছর বয়স হয়ে গেলে মেসি চাইলে যেকোনো মৌসুম শেষে ক্লাব ছাড়তে পারেন। সিদ্ধান্তটা নেওয়ার এখতিয়ার সম্পূর্ণ মেসির। দুই পক্ষই এই বিষয়ে ঐকমত্যে পৌঁছেছে। ২০০৫ সালে বার্সেলোনার হয়ে প্রথম পেশাদার চুক্তির পর অন্তত পক্ষে আট বার বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করেছেন মেসি। সর্বশেষ, ২০১৭ সালে। সে চুক্তি অনুযায়ী ২০২১ সাল পর্যন্ত বার্সায় থাকার কথা করয়েছে মেসির।


ঢাকা, ০৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।