ইবিতে আন্তঃবিভাগ ও আন্তঃহল বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন


Published: 2019-09-21 21:46:32 BdST, Updated: 2019-10-18 21:51:29 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তঃবিভাগ ও অন্তঃহল বঙ্গবন্ধু কাপ ফুটবল প্রতিযোগীতা-২০১৯ এর উদ্বোধন করা হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে উক্ত টুর্ণামেন্টের শুভ উদ্বোধন করে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া কমিটির সভাপতি উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান-এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, বর্তমানে খেলাধুলায় ছেলেদের পাশাপাশি মেয়েরা ও সমান দক্ষতা ও নৈপুন্যতার স্বাক্ষর রেখে চলেছে। শুধু খেলাধুলা নয় সর্বক্ষেত্রেই নারীরা আজ নিজেদের প্রতিভার ও দক্ষতার পরিচয় রেখে চলেছে।

পাশাপশি নারীর ক্ষমতায়নে ও বর্তমান সরকার বদ্ধপরিকর। ফুটবল হচ্ছে নৈপূর্ন্যতার খেলা যেখানে হটকারিতা ও জোরজবরদস্তির কোন সুযোগ নেই। বাংলাদেশ আজ ক্রিকেটে বিশ্বের বুকে নিজেদের অবস্থান করে নিয়েছে। ঠিক তেমনি অদূর ভবিষ্যতে ফুটবলেও বাংলাদেশ আন্তর্জাতিকভাবে পরাশক্তি হিসাবে নিজেদের আত্মপ্রকাশ ঘটাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের ক্রীড়াঙ্গন দেশে ও বিদেশে বিভিন্ন ধরনের খেলাধুলায় নিজেদের প্রতিভার স্বাক্ষর রেখেছে।

আমরা সকলে যেন খেলাধুলার মাধ্যমে সকল ধরনের মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ কর্মকান্ডকে না বলি। ইবিতে আজ পড়াশুনা, সাংস্কৃতিক কর্মকান্ডসহ সকল ক্ষেত্রে যে গনজাগরনের সৃষ্ঠি হয়েছে খেলাধুলায় ও তার ছাপ রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা বলেন, খেলাধুলা দেখলে আমার ভালো লাগে কারন আমি আগের দিনে ফিরে যায়। যখন দেশের মাঠে ময়দানে প্রতিটি প্রান্তে বিভিন্ন ধরনের খেলাধুলা হতো।

আজ আর অনেক খেলায় দেখা যায় না। অনেক খেলা আমাদের মধ্যে হতে হারিয়ে গেছে। তিনি পড়াশুনার পাশাপাশি খেলাধুলায় সমান পারদর্শিতা দেখাতে হবে উপস্থিত সকল খেলোয়াড়দের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল। অনুষ্ঠানটি পরিচালনা করেন শারীরিক শিক্ষা বিভাগের শরীরচর্চা প্রশিক্ষক মাবিলা রহমান। এসময় উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ড. আনিছুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক(ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান, উপ রেজিস্ট্রার (প্রশাসন) ড. মোঃ নওয়াব আলী খান ও শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক শাহ আলম, মোঃ আসাদুর রহমান ও কুষ্টিয়া অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মোস্তাফিজুর রহমান।

ঢাকা, ২১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//।এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।