এসএ গেমস: ৪র্থ স্বর্ণপদক এনে দিলেন অন্তরা


Published: 2019-12-03 20:39:19 BdST, Updated: 2020-09-22 00:53:00 BdST

স্পোর্টস লাইভঃ দক্ষিণ এশিয়ান গেমসের (এসএ) তৃতীয় দিনে (মঙ্গলবার) কারাতে ইভেন্টে বাজিমাত করছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। ইতিমধ্যে ৩টি স্বর্ণপদক জিতে নিয়েছেন কারাতেকারা। মোহাম্মদ আল আমিন হোসেন ও মারজানা আক্তার পিয়ার পর এবার কারাতে ইভেন্টে স্বর্ণপদক জিতলেন হোমায়রা আক্তার অন্তরা শেফা।

সব মিলিয়ে এবারের এসএ গেমসে বাংলাদেশের স্বর্ণ পদকের সংখ্যা দাঁড়িয়েছে ৪-এ। গতকাল তায়কোয়ান্দোতে বাংলাদেশের হয়ে ১ম স্বর্ণপদক জিতেছিলেন দিপু চাকমা।

তার এই স্বর্ণপদক জয়ের মধ্যে দিয়েই বাংলাদেশ গতবারের সাফল্য অর্জন করল। ২০১৬ সালে অনুষ্ঠিত ভারতের গুয়াহাটি ও শিলংয়ে বাংলাদেশ ৪টি স্বর্ণপদক জিতেছিল।

এদিকে মেয়েদের কুমিতে অনূর্ধ্ব-৬১ কেজির ফাইনালে স্বাগতিক নেপালের আনু গুরংকে ৫-২ পয়েন্টে পেছনে ফেলে কারাতে থেকে ৩য় স্বর্ণপদক জেতেন হুমায়রা আক্তার অন্তরা। এর আগে সেমিফাইনালে তিনি ৪-০ পয়েন্টে পাকিস্তানের গুল নাজকে হারিয়ে ফাইনালে উঠে আসেন তিনি।

গতকাল এই হোমায়রার মাধ্যমেই এবারের এসএ গেমসে প্রথম পদকের স্বাদ গ্রহণ করে বাংলাদেশ। হোমায়রা আক্তার অন্তরা মেয়েদের একক কাতায় ব্রোঞ্জ জেতার মধ্যে দিয়ে দেশকে ১ম পদক এনে দিয়েছিলেন।

ঢাকা, ০৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।