শ্রীলঙ্কার প্রিয়ন্তিকে হারিয়ে সোনা জিতলেন মাবিয়া


Published: 2019-12-07 15:52:50 BdST, Updated: 2020-01-26 23:26:05 BdST

স্পোর্টস লাইভ: শ্রীলঙ্কার সিবি প্রিয়ন্তিকে হারিয়ে ৭৬ কেজি ওজন ভারোত্তলন শ্রেণিতে স্বর্ণপদক লাভ করেছেন মাবিয়া আক্তার সীমান্ত। এই ইভেন্টে স্বর্ণপদক জয়ের মধ্যদিয়ে বাংলাদেশের মুখকে উজ্জ্বল করেছেন ভারোত্তোলনের স্বর্ণকন্যা মাবিয়া। নেপালের কাঠমান্ডুতে চলমান দক্ষিণ এশিয়ান গেমসে ভারোত্তোলনে দক্ষিণ এশিয়ার সেরা নারী ভারোত্তোলকের খেতাব জিতে নিলেন তিনি।

জানা গেছে, বাংলাদেশের প্রথম কোনো নারী অ্যাথলেট হিসেবে ব্যাক টু ব্যাক সোনা জেতার রেকর্ড গড়েছেন তিনি। এছাড়াও গত এসএ গেমসেও বাংলাদেশের জন্য সোনা উপহার এনেছিলেন মাবিয়া। এবারও তিনি সোনা জিতবেন বলে আশা ব্যক্ত করেছিলেন তার কোচ।

এবারের এসএ গেমসে স্বর্ণের দেখা পেল বাংলাদেশ। মাবিয়ার স্বর্ণসহ এ নিয়ে এখন পর্যন্ত পাঁচটি স্বর্ণপদক পেয়েছে বাংলাদেশ। আর এবারও প্রথমবার অংশ নিয়েই সোনা জিতে বাজিমাত করে বাংলাদেশের মাবিয়া।

একই বছরের অক্টোবরে ভারতের পুনেতে অনুষ্ঠিত কমনওয়েলথ ভারোত্তোলনে স্বর্ণপদক জিতেছিলেন মাবিয়া। এ আসর থেকে একটি রুপাও পেয়েছিলেন তিনি।


ঢাকা, ০৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।