সাবেক ক্লাব বার্সাকে গার্দিওলার হুশিয়ারি


Published: 2020-02-20 22:24:15 BdST, Updated: 2020-04-05 22:16:45 BdST

স্পোর্টস ডেস্কঃ ম্যানচেস্টার সিটিকে দুই মৌসুমের জন্য নিষিদ্ধ করার জন্য উয়েফাকে স্বাগত জানান বার্সেলোনা সভাপতি হোসে মারিয়া বার্তামেউ। আর এ বিষয়টি নিয়ে সাবেক ক্লাবের ওপর চটেছেন ম্যান সিটি কোচ পেপ গার্দিওলা। কাতালান জায়ান্টদের হুশিয়ার করলেন এই স্প্যানিয়ার্ড।

আর্থিক অনিয়মের কবলে ফেঁসে গেছে ম্যান সিটি। ইংলিশ প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়নরা আগামী ২ মৌসুম উয়েফার কোনো টুর্নামেন্টে অংশ নিতে পারবে না। সেই সঙ্গে ৩০ মিলিয়ন ইউরো জরিমানাও করা হয়েছে সিটিজেনদের।

এ বিষয়ে বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তামেউ জানান, ‘আমি উয়েফাকে ধন্যবাদ জানাতে চাই। গত কয়েক বছর ধরে তারা দারুণ কাজ করছে। আমরা তাদের ফুটবলীয় কর্মকাণ্ডে সমর্থন দিয়ে এসেছি। তদন্তেও সহায়তা করছি নিয়মিত।’

বার্তামেউর এমন মন্তব্য ‘কাটা ঘায়ে নুনের ছিটার মতোই লেগেছে গার্দিওলার। বার্সার সাবেক খেলোয়াড় ও কোচ জানান, ‘বার্সার প্রতি আমার উপদেশ হলো তারা যেন উঁচু গলায় কথা না বলে। সবাই এই পরিস্থিতির সঙ্গে জড়িত। আমরা আপিল করতে যাচ্ছি। আশা করি ভবিষ্যতে চ্যাম্পিয়ন্স লীগে বার্সার বিপক্ষে খেলবো।’

গার্দিওলা বার্সার হয়ে সব প্রতিযোগিতায় ৩৮২ ম্যাচ খেলেছেন গার্দিওলা। এছাড়াও ২০০৮-১২ পর্যন্ত কাতালান জায়ান্টদের কোচ হিসেবে ছিলেন। এই সময়ে ৩টি লা লিগা, দুটি চ্যাম্পিয়ন্স লীগ, দুটি ক্লাব বিশ্বকাপ, দুটি উয়েফা সুপার কাপ, তিনটি কোপা দেল রে ও তিনটি স্প্যানিশ সুপার কাপ জিতেছেন গার্দিওলা।

পরে ২০১৬’র জুলাই থেকে তিনি ম্যানচেস্টার সিটির কোচের দায়িত্ব গ্রহণ করেন। ম্যান সিটি নিষিদ্ধ হওয়ার পর গুঞ্জন ওঠে ক্লাব ছেড়ে যাচ্ছেন গার্দিওলা। তবে স্প্যানিয়ার্ড কোচ পরিষ্কার জানিয়ে দিয়েছেন, তিনি এখানেই থাকছেন ছেড়ে যাচ্ছেন না।

ঢাকা, ২০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।