জন্মদিনে রেকর্ড গড়লেন নাহিদা


Published: 2020-03-02 20:14:58 BdST, Updated: 2020-04-06 19:15:45 BdST

স্পোর্টস লাইভঃ ২ মার্চ নাহিদা আক্তারের জন্মদিন। আর এবারের জন্মদিনে গর্বের এক কীর্তি গড়লেন বাংলাদেশের ২০ বছর বয়সী এই নারী ক্রিকেটার। মেলবোর্নে বাংলাদেশের বিপেক্ষ ম্যাচে একটি মাত্র উইকেট পতন হয় শ্রীলঙ্কার। আর ওই এক উইকেট ভেঙ্গে দিয়েই বিশ্বরেকর্ড গড়েন টাইগ্রেস বোলার নাহিদা আক্তার।

২০১৫ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ নারী ক্রিকেট দলে টি-টোয়েন্টিতে অভিষেক হয় নাহিদা আক্তারের। ৪১ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১৩.৪২ গড়ে তার শিকার ৫০ উইকেট। ইকোনমি গড় ৪.৯৮। সেরা বোলিং ৪/১১।

গতকাল লঙ্কান অধিনায়ক চামারি আতাপাত্তুর উইকেট তুলে নেন বাংলাদেশের এ বাঁহাতি স্পিনার। এতে ২০ বছর বয়সী নাহিদা আক্তারের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫০ উইকেট পূর্ণ হয়। আন্তর্জাতিক নারী টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০ উইকেট পাওয়া সবচেয়ে কমবয়সী বোলার তিনি। আগের দিন ইংলিশ বোলার সোফি একলস্টোন বল হাতে নৈপুণ্য নিয়ে এমন বিশ্বরেকর্ড গড়েছিলেন।

মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে রেকর্ডটিতে নিজের নাম লিখালেন নাহিদা। ১ মার্চ সিডনিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে বল হাতে তিন উইকেট নিয়ে ক্যারিয়ারে ৫০ শিকার পূর্ণ হয় ২০ বছর ৯ মাস বয়সী ইংলিশ বাঁহাতি স্পিনার সোফি একলস্টোনের।

ঢাকা, ০২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।