হোয়াইটওয়াশের মাধ্যমে ইতি টানলো মর্তুজা


Published: 2020-03-06 23:53:12 BdST, Updated: 2020-04-06 16:56:30 BdST

লাইভ ডেস্কঃ শেষ ভালো যার সব ভালো তার। জয়ের তৃপ্তি নিয়ে শেষ ম্যাচ শেষ করলেন বাংলাদেশের ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলেই বিদায় নেয়ার ঘেষণা দিয়েছেন গতকাল বৃহস্প্রতিবার।

আর আজ শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ জয়ের মাধ্যমে ইতি টানলেন লিজেন্ড মাশরাফির দীর্ঘ ক্যারিয়ারের। কিন্তু শেষ বারের মতো তিনি টসে জিতলেন না। তবে টস জিতে সবাইকে অবাক করে দিয়ে বাংলাদেশকেই ব্যাট করার আমন্ত্রণ জানিয়ে ছিলো জিম্বাবুয়ে অধিনায়ক শন উইলিয়ামস। সুযোগটা কাজে লাগালেন মাশরাফি বাহিনী।

এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে ৩ দিনের ওয়ানডে সিরিজে ৩ টিতেই হারিয়ে হোয়াইটওয়াশ করে টিম টাইগারস। এর মধ্য দিয়ে লিজেন্ড মাশরাফির অধিনায়কত্বের ইতি টানার ইতিহাসের সাক্ষী রইলো হাজারো ক্রিকেট প্রেমি ভক্ত ও দর্শক। সেই সাথে সিলেট স্টেডিয়াম।

লিটন দাস ও তামিম ইকবালের সেঞ্চুরিতে সিলেটে তৃতীয় ওয়ানডেতে রানের পাহাড় গড়েছে বাংলাদেশ। মাশরাফি বিন মর্তুজার অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ দারুণ ভাবেই রাঙিয়ে দিলেন দুই ওপেনার। টাইগারদের দাপুটে এক জয় এনে দিলেন লিটন ও তামিম।

বৃষ্টির কারণে ৪৩ ওভারে নেমে আসা ম্যাচটিতে ৩ উইকেট হারিয়ে ৩২২ সংগ্রহ করেছে বাংলাদেশ। তবে জিততে হলে তারচেয়ে ২০ রান বেশি করতে হবে জিম্বাবুয়েকে। অর্থাৎ ‘কার্টেল ওভারের ম্যাচ’ হওয়ায় শন উইলিয়ামসদের টার্গেট এখন ৩৪২ রান।

কিন্তু মাশরাফি বাহিনীর তোপের মুখে এক এক করে উইকেট হাড়াতে থাকে জিম্বাবুয়ে দল।
অবশেষে ৪৩ ওভারে ৩৪২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩৭.৩ ওভারে জিম্বাবুয়ের স্কোর দারায় ২১৮। আর বিশাল জয় আসে বাংলাদেশের ঘরে। এরই মধ্য দিয়ে ইতি টানে মাশরাফি।  

ঢাকা, ০৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।