করোনায় পাকিস্তানের কিংবদন্তী খেলোয়াড়ের মৃত্যু


Published: 2020-04-01 22:10:53 BdST, Updated: 2020-05-29 09:11:19 BdST

স্পোর্টস ডেস্কঃ করোনার মৃত্যুর মিছিলে আরও একটি নাম যুক্ত হলো। এবার প্রাণঘাতি এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন পাকিস্তানের কিংবদন্তি স্কোয়াশ খেলোয়াড় আজম খান।

জানা যায়, গত সপ্তাহে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে লন্ডনের ইলিং হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। এরপর পরীক্ষায় তার শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। ৯৫ বছর বয়সী আজম খানের পরিবারের পক্ষ থেকে তার মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে।

প্রসঙ্গত, ১৯৫৯ থেকে ১৯৬২ সাল পর্যন্ত ৪ বার ব্রিটিশ ওপেন জেতেন আজম খান। শুধুমাত্র পাকিস্তানের নয়, আজম খানকে বিশ্বের সর্বকালের সেরা স্কোয়াশ খেলোয়াড়দের একজন হিসেবে বিবেচনা করা হয়।

১৯৬২ সালে জীবনের সব থেকে বড় ধাক্কা খান আজম খান। তার ১৪ বছরের ছেলে মারা যায়। এই ধাক্কা সামলে উঠলেও কেরিয়ারের শেষদিকে চোটে জর্জরিত হয়ে পড়েন তিনি। আর তাই আগে ভাগেই অবসর ঘোষণা করেন। ১৯৫৬ সাল থেকেই ব্রিটেনে থাকেন আজম খান। জীবনের শেষের দিকে পাকিস্তানে ফেরার ইচ্ছা থাকা সত্যেও আর ফিরতে পারেননি।

ঢাকা, ০১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।