করোনা যুদ্ধে জয়ী হয়ে সুস্থ জীবনে তিন ফুটবলার


Published: 2020-04-07 15:52:58 BdST, Updated: 2020-05-29 09:46:50 BdST

স্পোর্টস ডেস্কঃ প্রাণঘাতি করোনা ভাইরাস আতঙ্কে আতঙ্কিত গোটা বিশ্ব। রাজপ্রাসাদ থেকে শুরু করে পথের ভিখারী কেউই রেহাই পাচ্ছে না এই ভাইরাসের সংক্রমণ থেকে। প্রাণঘাতি এই ভাইরাসের আক্রমণে সবচেয়ে বেশি বিপর্যস্ত ইতালি। দেশটিতে এখনও পর্যন্ত সর্বোচ্চ ১৬ হাজার ৫২৩ জন মানুষ মারা গেছে করোনায়। এছাড়াও এই ভাইরাসের সংক্রমণ হয়েছে প্রায় দেড় লাখের কাছাকাছি মানুষ।

এমন ঘোর অন্ধকার সময়ে ইতালি তথা বিশ্ববাসীকে ভালো এক সংবাদ দিয়েছে দেশটির শীর্ষ লিগের ফুটবল ক্লাব ফিওরেন্টিনা। সুস্থ হয়ে উঠেছেন ক্লাবটির করোনায় আক্রান্ত তিন ফুটবলার। ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ এসেছে তিনজনেরই।

ফিওরেন্টিনার মূল দলের আর্জেন্টাইন ডিফেন্ডার জার্মান পেজ্জেলা, ইতালিয়ান স্ট্রাইকার প্যাট্রিক কুত্রোনে ও সার্বিয়ার স্ট্রাইকার দুসান ভ্লাভিচ আক্রান্ত হয়েছিলেন করোনায়। ক্লাবের সবার থেকে আলাদা করে তাদের রাখা হয়েছিল হোম কোয়ারেন্টাইনে।

কোয়ারেন্টাইন শেষ করে পরীক্ষায় জানা গেছে, তাদের শরীরে কোভিড-১৯ ভাইরাসের উপস্থিতি এখন আর নেই। ক্লাবটির পক্ষ থেকে এক আনুষ্ঠানিক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে উল্লেখ করা হয় যে, ‘অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে আমাদের তিন খেলোয়াড় প্যাট্রিক কুত্রোনে, জার্মান পেজ্জেলা ও দুসান ভ্লাভিচ এখন আর করোনায় আক্রান্ত নন। যেসব ডাক্তার, নার্স, হাসপাতাল ও চিকিৎসাকর্মীরা দিন-রাত এক করে ইতালিসহ অন্য দেশের করোনা আক্রান্ত রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন, তাদের আমরা ধন্যবাদ জানাতে যাই।’

ঢাকা, ০৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।