করোনার মাঝেই শ্রীলঙ্কা সফরে রাজি বিসিসিআই


Published: 2020-06-10 17:12:17 BdST, Updated: 2020-08-08 01:00:12 BdST

স্পোর্টস ডেস্কঃ মহামারি নভেল করোনা ভাইরাসের ছোবলে সবকিছুই যেন এলোমেলো হয়ে গেছে। কিছুই নেই আর আগের মতো। করোনা পরিস্থিতিতে স্থগিত হওয়া ক্রিকেট ফিরছে মাঠে। আগামী জুলাইয়ের শুরুর দিকে ২২ গজ মাতাতে চলেছে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ। মাঠে নামার আগে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) ক্রিকেটের নিয়মেও বেশ কিছু পরিবর্তন এনেছে।

এরইমধ্যে ইংল্যান্ডে পৌঁছে গেছে ক্যারিবীয়রা। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে অনুশীলন শুরু করবে জেসন হোল্ডাররা। এবার সুসংবাদ এশিয়ান ক্রিকেটেও। শ্রীলঙ্কা সফর করতে রাজি হয়েছে ভারত। যদিও অপেক্ষা দুই দেশের সরকারের সবুজ সংকেতের।

দ্বীপরাষ্ট্রে সফর করে চলতি মাসে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল ভারতের। যদিও করোনার কারণে তা মাঠে গড়ানো সম্ভব হয়নি। আগামী আগস্টে এই সফর করার ইচ্ছা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট সংস্থা (বিসিসিআই)।

ভারতীয় সংবাদ মাধ্যম নিউজ এইটিন জানাচ্ছে, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড দেশটির ক্রীড়া মন্ত্রণালয়ের কাছে সিরিজটি আয়োজন করার অনুমতি চাইবে।

সরকার রাজি হলেই লঙ্কান বোর্ড সূচি তৈরি করে ফেলবে। যেহেতু দেশটিতে করোনা পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক তাই সামাজিক দূরত্ব মেনে অল্প কিছু দর্শকও স্টেডিয়ামে রাখতে চায় শ্রীলঙ্কা ক্রিকেট।

এদিকে দেশটির ক্রিকেটের অভিভাবক সংস্থা চলতি বছর এশিয়া কাপ আয়োজন নিয়েও আশাবাদী। মহাদেশীয় লড়াইয়ের ১৫তম আসর বসার কথা ছিল পাকিস্তানে। যদিও ভারত আগেই জানিয়ে দেয় পাকিস্তানে গিয়ে খেলবে না তারা।

শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান শামি সিলভা জানান, পাকিস্তান জানিয়েছে এশিয়া কাপের এবারের আসর শ্রীলঙ্কায় বসলে তাদের পক্ষ থেকে কোনও আপত্তি নেই।

ঢাকা, ১০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।