আইপিএল: ধোনির ডাবল-সেঞ্চুরি


Published: 2020-10-20 19:14:49 BdST, Updated: 2020-11-25 08:41:21 BdST

স্পোর্টস লাইভ : প্রথম খেলোয়াড় হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটের ইতিহাসে ২শ ম্যাচ খেলার রেকর্ড গড়লেন চেন্নাই সুপার কিংসের মহেন্দ্র সিং ধোনি। আবু ধাবিতে আইপিএলের ৩৭তম ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে খেলতে নেমে এই রেকর্ড গড়েন অধিনায়ক ধোনি। ২০০৮ সালে আইপিএল শুরুর পর থেকে প্রতিটি মৌসুমেই খেলেছেন ধোনি।

তবে চেন্নাইয়ের হয় সবগুলো ম্যাচ খেলতে পারেননি ধোনি। ম্যাচ ফিক্সিংএর কারনে দু’বছর নিষিদ্ধ ছিলো চেন্নাই সুপার কিংস। সে কারনে দুই মৌসুমে রাইজিং পুনে সুপারজায়ান্টসের খেলেছিলেন ধোনি। তাই চেন্নাইয়ের হয়ে ১৭০টি ও পুনের হয়ে ৩০টি ম্যাচ খেলেছেন তিনি।

২শতম ম্যাচ নিয়ে ধোনি বলেন, ‘এমন মাইলফলকে ভালো লাগছে। তবে এটা শুধুই একটি সংখ্যা। খুব বেশি চোট ছাড়া টানা খেলতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি।’

ধোনির ২শতম ম্যাচ স্মরনীয় হয়নি। কারন রাজস্থান রয়্যালসের কাছে ৭ উইকেটে হেরেছে চেন্নাই সুপার কিংস। আর ব্যাট হাতে ২টি চারে ২৮ বলে ২৮ রান করেন ধোনি।

ধোনির রেকর্ডে এ মৌসুমেই ভাগ বসানোর সুযোগ রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মার। আইপিএলে এখন পর্যন্ত ১৯৭টি ম্যাচ খেলেছেন রোহিত।

আইপিএলে সর্বোচ্চ ম্যাচ খেলা পাঁচ খেলোয়াড়রা :
খেলোয়াড় ম্যাচ

মহেন্দ্র সিং ধোনি ২০০
রোহিত শর্মা ১৯৭
সুরেশ রায়না ১৯৩
দিনেশ কার্তিক ১৯১
বিরাট কোহলি ১৮৬

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।