অবস্থান পাকা করার লক্ষ্য ক্যারিবীয় সহ-অধিনায়কের


Published: 2021-01-15 21:39:36 BdST, Updated: 2021-03-02 14:12:34 BdST

স্পোর্টস লাইভ: অনেক অপরিচিত ও অনিয়মিত খেলোয়াড়দের নিয়েই ওয়ানডে ও টেস্টের স্কোয়াড সাজিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল বাংলাদেশ সফরে । দলের নিয়মিত ও অভিজ্ঞ খেলোয়াড়রা সরে দাঁড়ানোয় দুই ফরম্যাটের স্কোয়াডেই রাখা হয়েছে অনেক অনভিষিক্ত খেলোয়াড়কে। যা শুধুমাত্র স্বাগতিক বাংলাদেশ নয়, খোদ ক্যারিবীয় দলের জন্যও ছিল চমক।

ওয়ানডে দলের সহ-অধিনায়ক সুনিল অ্যামব্রিসই যেমন। মাত্র ৬ টেস্ট ও ১৩ ওয়ানডে খেলেই জাতীয় দলের সহ-অধিনায়ক হবেন, তা তিনি নিজেও কল্পনা করেননি। তবে দায়িত্ব পাওয়ার পর এখন তা পালনে সংকল্পবদ্ধ ২৭ বছর বয়সী এ ওপেনার। এখনও পর্যন্ত ওয়ানডে ক্যারিয়ারে খেলা ১৩ ম্যাচে ৪৪ গড়ে ৪৪৭ রান করেছেন অ্যামব্রিস। নামের পাশে দুই ফিফটির সঙ্গে রয়েছে ১টি সেঞ্চুরিও।

নিজের ব্যাটিংয়ের ধারাবাহিকতা ধরে রেখে পরের সিরিজগুলোর জন্য দলে জায়গা পাকা করার লক্ষ্য নিয়েই মাঠে নামবেন তিনি। শুক্রবার দলের অনুশীলন শেষে অ্যামব্রিস বলেছেন, ‘আমি খুবই রোমাঞ্চিত।

সত্যি বলতে, আমি নিজেও বুঝতে পারিনি এমন কিছু আসছে। আমি ১৩ ওয়ানডে খেলেছি, ৪৪ গড়ে রান করেছি। মাইন্ডসেট সবসময় একই থাকে। ইতিবাচক খেলা এবং কম অভিজ্ঞ খেলোয়াড়দের সাহায্য করা।’ তিনি আরও যোগ করেন, ‘মূল বিষয় হলো ইতিবাচক থাকা।

আমার মনে হয়, এটা আমার প্রথম সিরিজ যেখানে আমি নিশ্চিত যে মূল একাদশে থাকব। আমি এ সুযোগ কাজে লাগাতে চাই। দলের পরের সিরিজগুলোর জন্যও প্রথম একাদশে জায়গা পাকাপোক্ত করতে চাই।’ অ্যামব্রিসের মতো অনেকটা সারপ্রাইজ হিসেবেই ওয়ানডে অধিনায়কত্ব পেয়েছেন জেসন মোহাম্মদ।

তার ব্যাপারে অ্যামব্রিস বলেন, ‘বেশ কয়েক বছর ধরেই তার দলে এবং তার বিপক্ষে অনেক খেলেছি। এর আগে এ দলের সিরিজেও আমার অধিনায়ক ছিল সে। আমাদের মধ্যে বেশ ভালো সম্পর্ক। তবে এখনও সে অর্থে (সিরিজ নিয়ে) কথা হয়নি।’ অধিনায়কের সঙ্গে কথা না হলেও, অ্যামব্রিস তার দলের বোলিং শক্তির ব্যাপারে আত্মবিশ্বাসী।

তার মতে, স্কোরবোর্ডে ২৪০ থেকে ২৭০ রান রাখতে পারলে ম্যাচ জেতার সামর্থ্য রয়েছে ক্যারিবীয় বোলিং ডিপার্টমেন্টের। অ্যামব্রিস বলেছেন, ‘এই কন্ডিশন ও আমাদের বোলিংয়ের কথা ভাবলে, ২৪০ থেকে ২৭০ এর মধ্যে যেকোনো রান আটকানো সম্ভব।’

ঢাকা, ১৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।