বাংলাদেশ গেমসে ব্রোঞ্চ জিতলেন জগন্নাথের ফয়সাল


Published: 2021-04-06 20:42:44 BdST, Updated: 2021-04-23 10:33:22 BdST

জবি লাইভ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস—২০২০’ এ ব্রোঞ্চ পদক অর্জন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী মোঃ ফয়সাল।

মঙ্গলবার (৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের সহকারী পরিচালক গৌতম কুমার দাস এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, ফয়সাল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের ১৩ তম আবর্তনের শিক্ষার্থী। বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে বাংলাদেশ পুলিশ দলের হয়ে হ্যান্ডবল খেলে ব্রোঞ্চ অর্জন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফয়সাল। এবারের আসরে ২ এপ্রিল শুরু হওয়া হ্যান্ডবল প্রতিযোগীতাটি শেষ হয় ৪ এপ্রিল।

বিভাগীয় সূত্রে জানা যায়, ফিন্যান্স বিভাগের ফুটবল, ক্রিকেট ও ভলিবল টিমে খেলেন ও বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট টিমের নিয়মিত খেলোয়াড় মোঃ ফয়সাল। পড়াশোনার পাশাপাশি যদি অলরাউন্ডার কারও নাম আসে তাহলে তার নাম আসবেই।

এর আগে সর্বশেষ ২০১৯ সালে অনুষ্ঠিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় আন্তঃবিভাগ ক্রীড়া প্রতিযোগিতায় যৌথভাবে সেরা ক্রীড়াবিদের মর্যাদা অর্জন করেন। পেশাদার খেলোয়াড় জীবনে তিনি ২০১৪ সালে পূর্বাচল পরিষদের হয়ে হ্যান্ডবল প্রথম বিভাগে ও ২০১৮ সালে সূর্যোদয় স্পোর্টস ক্লাবের হয়ে হ্যান্ডবল প্রিমিয়ার লিগে খেলেন। ২০১৮ ও ১৯ এ এসএ গেমসের প্রাথমিক স্কোয়াডে ছিলেন। ৩০তম এক্সিম ব্যাংক ন্যাশনাল ম্যান হ্যান্ডবল টুর্নামেন্টে রানার্সআপের ট্রফি জিতেন। ওয়াল্টন স্বাধীনতা দিবস হ্যান্ডবল টুর্নামেন্ট ২০২১-এ ও ফয়সাল বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাবের হয়ে রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করেন।

অনুভূতি ব্যক্ত করে মোঃ ফয়সাল ক্যাম্পাসলাইভকে বলেন, "হ্যান্ডবল খেলি অনেক দিন ধরে কিন্তু এত বড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করিনি। বাংলাদেশ পুলিশের দলে খেললেও জগন্নাথ বিশ্ববিদ্যালের ছাত্র হয়ে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে অংশগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।"

এ ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের সহকারী পরিচালক গৌতম কুমার দাস ক্যাম্পাসলাইভকে বলেন, "ফয়সাল অনেক আগে থেকেই হ্যান্ডবল ভাল খেলে। আমি ফয়সালের এই সাফল্যে আনন্দিত। তার ভবিষ্যতে আরো সফলতা কামনা করছি।"

উল্লেখ্য, বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস ১ এপ্রিল শুরু হয়েছে, চলবে ১১ এপ্রিল পর্যন্ত। দেশব্যাপী সাতটি জেলার ২৯টি ভেন্যুর এই ক্রীড়াযজ্ঞে ৩১ ডিসিপ্লিনের ৫৩০০ ক্রীড়াবিদ ১২৭১টি পদকের জন্য লড়বেন। এর মধ্যে স্বর্ণ পদক রয়েছে ৩৭৮টি।

ঢাকা, ০৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।