আমেরিকার ৭ বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ ঢাবির সাবেক ছাত্রের!


Published: 2019-04-13 13:06:22 BdST, Updated: 2019-10-17 22:17:31 BdST

ঢাবি লাইভ : আমেরিকার সাত বিশ্ববিদ্যালয়ে ভর্তির আমন্ত্রণ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র খায়রুল ইসলাম। ওই ৭ বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক খায়রুলকে পিএইচডি করার সুযোগ দেয়া হয়েছে। খায়রুল জনস্বাস্থ্য সংক্রান্ত তথ্য ও ভোক্তাদের মধ্যে যে শূন্যতা বিদ্যমান তা পরীক্ষা করতে চান।

খায়রুল যেসব বিশ্ববিদ্যালয়ে পিএইচডির সুযোগ পয়েছেন, ওয়াশিংটন ডিসির হাওয়ার্ড ইউনিভার্সিটি, ইন্ডিয়ানা ইউনিভার্সিটি, পুরডু ইউনিভার্সিটি ইন্ডিয়াপোলিস, জর্জিয়া স্টেট ইউনিভার্সিটি, উয়েনে স্টেট ইউনিভার্সিটি ইন মিশিগান, সাউদার্ন ইলিনইস ইউনিভার্সিটি ইন কারবনডেলে, বোউলিং গ্রিন স্টেট ইউনিভার্সিটি ইন ওহাইয়ো এবং ইউনিভার্সিটি অব মেমপহিস ইন টেনিসি।

জানা গেছ, একসময় নাকি স্কুলের গণ্ডি পেরোতে পারবেন কিনা এ নিয়ে সন্দেহ ছিল খায়রুলের। সেই ছেলেটি পিএইচডি ডিগ্রি অর্জনে যুক্তরাষ্ট্রের অন্যতম সাত বিশ্ববিদ্যালয়ে ভর্তির আমন্ত্রণ পাবেন সেটা ভাবতেই আনন্দ লাগছে বলে জানালেন খায়রুল।

উল্লেখ্য, ২০১৫ সালে আমেরিকা যান খায়রুল। তিনি ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও স্টাফ রিপোর্টার হিসেবে পাঁচ বছর কাজ করেছেন। তিনি ২০১৭ সালে যুক্তরাষ্ট্রের আরকানসাস স্টেট ইউনিভার্সিটি থেকে গণযোগাযোগ বিষয়ে মাস্টার অব সাইন্স (এমএস) ডিগ্রি অর্জন করেন।

ঢাকা, ১৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএসা

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।