ভাইস চ্যান্সেলর স্বর্ণপদক পেলেন ডালিয়া রহমান


Published: 2019-11-24 22:51:34 BdST, Updated: 2020-04-06 17:51:21 BdST

লাইভ প্রতিবেদকঃ শনিবার ঢাকার আর্মি স্টেডিয়ামে ব্র্যাক ইউনিভার্সিটির ১৩ তম সমাবর্তন অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর স্বর্ণপদক লাভ করেন ডালিয়া রহমান। ডালিয়া রহমানের হাতে এই গৌরবোজ্জল স্বীকৃতির সনদ তুলে দেন ব্র্যাক ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ভিনসেন্টচ্যাং।

ডালিয়া ভিকারুন্নিসা নুন স্কুল এন্ড কলেজ থেকে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শেষ করে এআইইউবি থেকে কৃতিত্বের সাথে অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করেন।

স্নাতকোত্তর পর্যায়ে ব্র্যাক ইউনিভার্সিটির ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগে সর্বোচ্চ ফল অর্জন করে মেধার স্বাক্ষর রাখেন। এই স্বপ্ন ছোঁয়া মেয়েটি চাকরি প্রার্থী নয় বরং চাকরিদাতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য নিজেকে তৈরি করেছেন শৈশব থেকেই এজন্য তিনি নিয়েছেন নানা ধরনের সামাজিক উদ্যোগ।

স্নাতকোত্তর অধ্যয়নরত অবস্থাতেই গড়েতোলেন 'আগ্রহ' নামে একটি অলাভজনক প্রতিষ্ঠান যেটি তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করছে।নারীর ক্ষমতায়নে গড়ে তুলেছেন 'ডালিসে' নামে একটি পোশাক তৈরির প্রতিষ্ঠান যা আগ্রহ থেকে প্রশিক্ষনপ্রাপ্ত নারীদের নিকট থেকে পোশাক তৈরি করে নিয়ে বাজারে বিক্রি করছে।

মানুষের হাতে ভেজালমুক্ত খাবার ও পণ্যসামগ্রী তুলে দেয়ার জন্য তিনি 'হাটখোলা' নামে একটি সামাজিক রিটেইল শপ চালু করেছেন।

ডালিয়া তার এই স্বর্ণপদক অর্জন নিয়ে বলেন, 'আমার পরিবার বিশেষ করে শ্বাশুড়ির অকুন্ঠ সমর্থন আমাকে এতদূর নিয়ে এসেছে।' তিনি তার সামাজিক উদ্যোগগুলো সফল করেতে সবার সহযোগিতা কামনা করেন।

ঢাকা, ২৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।