ইতালির সিটি নির্বাচনে বাংলাদেশি বিজয়ী


Published: 2020-09-25 09:15:47 BdST, Updated: 2020-10-23 11:35:59 BdST

লাইভ ডেস্ক: ইতালির সিটি নির্বাচনে একজন বাংলাদেশি জয়লাভ করেছেন। ইতালির পর্যটন নগরী ভেনিসে সিটি কর্পোরেশনের নির্বাচনে আফাই আলী নামে এক বাংলাদেশি জয়লাভ করেছেন। আফাই আলী ১১০ ভোট পেয়ে স্থানীয় প্রার্থীদের হারিয়ে জয়ী হন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

আফাই আলী বর্তমান ক্ষমতাসীন দলের শরিক বামপন্থী ডেমোক্রেটিক পার্টির (পিডি) হয়ে এ নির্বাচনে অংশ নিয়েছিলেন। ২০ ও ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত ভোটের ফল ২৩ সেপ্টেম্বর ঘোষণা করা হয়, এতে তিনি জয়লাভ করেছেন।

জানাগেছে প্রথমবারের মতো কোনো বাংলাদেশি মূলধারার রাজনীতিতে জয়লাভ করে ইতালিতে একটি দৃষ্টান্ত স্থাপন করলেন। ৩২ বছরের এই তরুণ আগামীতে ভেনিসে তার কর্ম দিয়ে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবেন বলে প্রবাসী বাংলাদেশিরা মনে করছেন।

এ ব্যাপারে প্রবাসীরা বলছেন, এ বিজয় শুধু আফাইয়ের নয় গোটা বাংলাদেশের। তার বিজয়ের মাধ্যমে বাংলাদেশকে গর্বের সঙ্গে উপস্থাপন করা হয়েছে। এছাড়া এ নির্বাচনে আরও দুই বাংলাদেশি অংশগ্রহণ করেন- একজন মানোয়ার ক্লার্ক, অন্যজন হুমায়ুন আব্দুল। জানা গেছে, তারা অল্প ভোটের ব্যবধানে পরাজিত হন।

এ প্রসঙ্গে প্রার্থী মনোয়ার ক্লার্ক তার অনুভূতি ব্যক্ত করে বলেন, আমাকে বিশ্বাস ও ভালোবাসার জন্য সবার প্রতি ধন্যবাদ।

এই নির্বাচনের মাধ্যমে অনেক অভিজ্ঞতা এবং অনেক মানুষকে চেনা-জানা হল, যারা শুরু থেকে শেষ পর্যন্ত সমর্থন করেছেন। তিনি বাংলাদেশীদের বিভিন্ন স্বার্থ সংশ্লিস্ট বিষয়ে কাজ করে যাবেন বলে জানিয়েছেন।

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।