শাবিতে প্রথম ডোপ টেস্টে শিক্ষার্থীদের ভর্তি


Published: 2019-11-14 19:42:43 BdST, Updated: 2019-12-08 06:41:01 BdST

শাবিপ্রবি লাইভঃ এই প্রথম দেশে ডোপ টেস্টের মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তির কার্যক্রম শুরু করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এই কার্যক্রমের শুরু হয় গত ১২ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের মাধ্যমে।

শুধুমাত্র শিক্ষার্থীদের জন্য নয়, সন্দেহভাজন মাদকাসক্ত শিক্ষকদের জন্য থাকবে এই ডোপ টেস্ট বলেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ। আজ দুপুরে দৈনিক তিনি এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, শিক্ষকদের মধ্যে যদি কেউ মাদকাসক্ত থেকে থাকে তাহলে তাদেরও এই কার্যক্রমের আওতায় আনা হবে। সন্দেহভাজন শিক্ষকদের উপরেও করা হবে এই ডোপ টেস্ট।

এই কার্যক্রমের ধারাবাহিকতা নিয়ে তিনি জানান, এই কার্যক্রম সারাবছর চলমান থাকবে। প্রতি বছরব্যাপী করা হবে এই ডোপ টেস্ট। আর এই টেস্ট এর জন্য কোন টাকা দেওয়ার প্রয়োজন নেই। এছাড়াও বিভিন্ন সময় হল এবং ডিপার্টমেন্টে নিয়মিত অভিযান চালানো হবে এবং যাদেরকে সন্দেহ করা হবে তাদেরকে ডোপ টেস্ট করা হবে। শুধুমাত্র প্রথম বর্ষ নয় প্রত্যেক বর্ষের ছেলেমেয়েদের উপরেই এই টেস্ট করা হবে। এবং যাদের রেজাল্ট পজিটিভ আসবে তাদেরকে রিহ্যাবের আওতায় আনার ব্যবস্থা করা হবে।

ঢাকা, ১৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।