বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে শাবিপ্রবি’র প্রস্তুতি


Published: 2020-03-12 14:24:08 BdST, Updated: 2020-08-12 03:03:22 BdST

শাবিপ্রবি লাইভ: নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি নিচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে বিষয়টি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ বছর স্মরণীয় করে রাখতে আমরা নানা কর্মসূচি হাতে নিয়েছি। বছরব্যাপী বিভিন্ন প্রোগ্রামের মাধ্যমে মুজিববর্ষ উদযাপন করা হবে।

১৬ মার্চ রাত ১১টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে সমাবেশের মাধ্যমে কর্মসূচি শুরু হবে। এর পর ১৭ মার্চ প্রথম প্রহরে সম্মিলিত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হবে। রাত ১২টা ১৫ মিনিটে ফানুস ওড়ানো ও র‌্যালি, ১২টা ২০ মিনিটে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হবে।

এরপর ১৭ মার্চ সকাল ৯টা ৩০ মিনিটে জাতীয় সঙ্গীত পরিবেশনের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, সকাল ৯টা ৪০ মিনিটে বেলুন ওড়ানো ও র‌্যালি, সকাল ১০টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু সম্পর্কিত আলোকচিত্র প্রদর্শনী, একই সময়ে শিশু-কিশোর অনুষ্ঠান, বাদ জোহর দোয়া, মিলাদ মাহফিল ও সন্ধ্যায় কনসার্টের আয়োজন করা হয়েছে।

ঢাকা, ১২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।