শাবিপ্রবিতে উপহার নিয়ে সাবেক ছাত্রলীগ নেতারা


Published: 2020-04-25 11:51:10 BdST, Updated: 2020-05-26 19:26:55 BdST

শাবি লাইভ: মানুষের কল্যাণে ও উপকারে থেমে নেই সাবেক ছাত্র নেতারা। তারা এপ্রিল মাসের শুরু থেকেই গরীব ও অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। নিম্ন আয়ের মানুষদের পাশে থেকে স্থাপন করছেন দৃষ্টান্ত। জানাগেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ছাত্রলীগের সাবেক নেতাকর্মীদের উদ্যোগে এপ্রিল মাসের শুরু থেকেই করোনাভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্থ সিলেটের নিম্নআয়ের বিভিন্ন শ্রেণিপেশার অসহায় মানুষদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করে চলেছেন।

আজ ১৩তম দিনেও বিশ্ববিদ্যালয়ের ভেতরকার সকল টং, ফুচকা-চটপটির দোকানদার, সবজি বিক্রেতা, বিশ্ববিদ্যালয়ের নিম্ন আয়ের কর্মচারীসহ করেরপাড়, ডলিয়া, নয়াবাজার, আখালিয়াঘাট এলাকার রিক্সা-ভ্যান-টমটম-সিএনজি চালক, দিনমজুর, গৃহকর্মী, ভিক্ষুক, বিধবা-স্বামী পরিত্যক্তা, হোটেল কর্মচারী, ভাসমান ও ক্ষুদ্র ব্যবসায়ীর মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। এবিষয়টিকে এলাকার মানুষ সাদরে গ্রহন করেছেন।

সাবেক নেতাকর্মীরা জানান, পবিত্র রমজান মাসকে সামনে রেখে বিতরণকৃত উপহার সামগ্রীতে ছোলা ও খেঁজুরসহ প্রয়োজনীয় দ্রব্যাদিও উপহার সামগ্রীর প্যাকেটে সংযুক্ত করা হয়েছে। এটি মানুষের কল্যাণে কাজে লাগবে। মানুষ হবে উপকৃত। এই চেষ্টা অব্যাহত থাকবে বলে জানান তারা।

আয়োজকসূত্রে আরো জানা যায়, এ নিয়ে ৬৫০ পরিবারের মাঝে উপহার সামগ্রী হিসেবে খাবার প্যাকেট, ৮০০ জনের মাঝে রান্না করা খাবার এবং দরিদ্র-অসচ্ছল পরিবারের ৩২ জন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মাঝে ছাত্রবৃত্তি হিসেবে এককালীন অর্থ প্রদান করা হয়েছে।

ছাত্রলীগ নেতাকর্মীরা, সাস্টিয়ান ও নন-সাস্টিয়ান সাধারণ শিক্ষার্থীবৃন্দ এবং দেশি-বিদেশি সুহৃদরা এগিয়ে এসেছেন বলে আয়োজকরা জানান। শাবিপ্রবি ছাত্রলীগের সাবেক নেতাকর্মীদের গৃহীত এই উদ্যোগে ইতোমধ্যে সকলেই স্বগত জানিয়েছেন।

করোনাভাইরাসের প্রভাব শেষ না হওয়া পর্যন্ত তাঁরা এই কার্যক্রম চালিয়ে যেতে চান। সেজন্য সমাজের বিত্তবান ও উদারচিত্তের মানুষকে তাঁদের এই উদ্যোগে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান। বৃষ্টিবিঘ্নিত এই উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সিলেটে অবস্থানরত ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের বর্তমান কয়েকজন শিক্ষার্থীও এই কার্যক্রমে অংশ গ্রহন করেছে।


ঢাকা, ২৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।