বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনা!


Published: 2018-07-13 16:50:14 BdST, Updated: 2019-12-14 06:19:50 BdST

স্পোর্টস লাইভ: রাশিয়া বিশ্বকাপে খুব বেশি ভাল খেলতে পারেনি আর্জেন্টিনা। গ্রুপ পর্ব গুলোতে হোঁচট খেয়ে বিদায় নিতে হয়েছে শেষ ষোলোতে। ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলের ব্যবধানে হেরে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হয় মেসি-মারিয়াদের।

জানা গেছে, বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার রেফারি এগিয়ে আছে কয়েক ধাপ। মেসিদের চেয়ে এগিয়ে আর্জেন্টাইন রেফারি নেস্তর পিতারা বিশ্বকাপের ফাইনালের মঞ্চে ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছেন।

আগামী রবিবার রাশিয়ার লুঝনিকি স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে ক্রোয়েশিয়া-ফ্রান্স। সহকারী হার্নান মাইদানা ও জুয়ান পাবলোকে সঙ্গে নিয়ে ম্যাচ পরিচালনা করবেন আর্জেন্টিনার অভিজ্ঞ রেফারি পিতারা। এই ম্যাচটিই প্রথম নয়, রাশিয়া বিশ্বকাপের চারটি ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছেন এই রেফারি।

উদ্বোধনী দিনে রাশিয়া বনাম সৌদি আরবের ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছিলেন তিনি। এ ছাড়া গ্রুপ পর্বে মেক্সিকো বনাম সুইডেন, শেষ ষোলোর লড়াইয়ে ক্রোয়েশিয়া বনাম ডেনমার্ক ও কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে বনাম ফ্রান্সের ম্যাচও পরিচালনা করেছেন তিনি।

৪৩ বছর বয়সী পিতানা ২০১০ সাল থেকে আন্তর্জাতিকভাবে ম্যাচ পরিচালকের দায়িত্ব পালন করে আসছেন। নরবার্তো কোয়েরেজার পর তিনি দ্বিতীয় আর্জেন্টাইন, যিনি দুটি বিশ্বকাপে রেফারির দায়িত্ব পালন করার সুযোগ পেয়েছেন।

 

ঢাকা, ১৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।