রাজশাহীতে ‘স্টাইলিশ’ চুল-দাড়ি রাখলেই শিক্ষার্থীদের শাস্তি!


Published: 2019-08-20 21:05:20 BdST, Updated: 2019-12-09 11:43:30 BdST

রাজশাহী লাইভ: সমাজের ভাবমূর্তি রক্ষায় এবার রাজশাহীতে ‘বখাটে’, ‘মডেলিং’ স্টাইলে চুল-দাড়ি রাখার ওপর কড়াকড়ি আরোপ করা হয়েছে। শিক্ষার্থীদের স্টাইলিশ চুল-দাড়ি না কেটে দিতে সেলুন মালিকদের নির্দেশনা দেয়া হয়েছে।

রাজশাহীর বাঘায় সেলুন মালিকদের নিয়ে মতবিনিময় সভায় ওই নিধেধাজ্ঞা দেয়া হয়েছে। সোমবার ইউএনওর সম্মেলন কক্ষে উপজেলার সকল সেলুন ব্যবসায়ীদের নিয়ে মতবিনিময় সভায় এ নিষেধাজ্ঞা দেয়া হয়।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, শিক্ষার্থীসহ তরুণরা স্টাইলিশ চুল কেটে বখাটেদের মতো ঘুরে বেড়ায়। ফলে তারা সমাজের ভাবমূর্তি নষ্ট করছে। তাদের দেখতেও অনেকটা বেমানান লাগে। এসব শিক্ষার্থী ও যুবকরা যৌন হয়রানিসহ নানা অপরাধে জড়িয়ে পড়ছে। তাই সেলুন মালিকদের নিয়ে মতবিনিময় সভায় সতর্ক করে দেয়া হয়েছে। এছাড়া হেয়ার স্টাইলের কোনও ক্যাটালগ দোকানে না রাখার জন্য বলা হয়েছে।

ওসি নজরুল ইসলাম বলেন, মডেলদের অনুকরণে স্টাইল করে চুল, দাড়ি ও গোঁফ কাটার বিষয়ে প্রায় সময়ই ছাত্র ও যুবকদের অভিভাবক ও শিক্ষকরা মৌখিকভাবে অভিযোগ করেন। যে সকল ছাত্রের বিরুদ্ধে অভিযোগ, তারা সবাই সপ্তম থেকে একাদশ শ্রেণির ছাত্র। ছাত্র ও উঠতি বয়সের যুবকদের বখাটে স্টাইলে মডেলিং করে চুল-দাড়ি না কাটার জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বখাটে স্টাইলে চুল কাটার পোস্টারও সেলুন থেকে সরিয়ে ফেলতে নির্দেশ দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা বলেন, উপজেলা সেলুন সমিতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ সমিতির সদস্যদের সঙ্গে কথা বলে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। যারা এসব কথা অবজ্ঞা করে বখাটে স্টাইলে চুল-দাড়ি কাটবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও উল্লে­খ করেন তিনি।

উপজেলা সেলুন (শীল সমিতি) সমিতির সাধারণ সম্পাদক বাচ্চু বলেন, ‘প্রশাসনের নির্দেশনায় আমরা স্টাইল করে চুল, দাড়ি ও গোঁফ কাটা বন্ধ করে দিয়েছি। স্বাভাবিকভাবেই চুল কাটাতে কেউ রাজি না হলে প্রশাসনকে জানাতে বলা হয়েছে।

ঢাকা, ২০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।