ওজন কমাতে জিরা চা...


Published: 2020-03-15 12:53:16 BdST, Updated: 2020-04-05 12:57:23 BdST

লাইভ প্রতিবেদকঃ যারা নিজেদের নিয়ে খুব বেশি চিন্তায় আছেন। কিভাবে ওজন কমাবেন তা নিয়েও রয়েছেন চরম বিপাকে। তাদের জন্য ছোট্ট একটি অভ্যাস যা ওজন কমাতে সাহায্য করবে। যারা ওজন কমানোর জন্য চেষ্টা করছেন, তারা প্রায় সবাই জিরা পানি পানের কথা শুনেছেন। জিরা চায়ের ব্যাপারে কি জানেন? নিয়মিত জিরা চা পান করলে হজমশক্তি উন্নত হয় ও ওজন নিয়ন্ত্রণে থাকে।

এ বিষয়ে বিশেষজ্ঞরা জানান, শরীরে জমে থাকা বর্জ্য পদার্থ ধীরে ধীরে হজম ক্ষমতাকে কমিয়ে দেয়। এ ক্ষেত্রে জিরা চা সেই বিষ শরীর থেকে বের করে দেয়। এর ফলে স্বাভাবিকভাবেই শরীরের ওজন কমে যায়।

জিরা চা তৈরির পদ্ধতি:
পানি ২ কাপ, আস্ত জিরা ১ টেবিল চামচ, মধু আধা চা চামচ (ইচ্ছানুযায়ী।

প্রথমে একটি পাত্রে জিরা হালকা গরম করে নিন। এবার এতে পানি দিয়ে ফুটিয়ে নিন। পানি কমে আসলে চুলা বন্ধ করে ৫ মিনিট ঢাকনা দিয়ে ঢেকে রাখুন। এরপর নামিয়ে চা ছেঁকে নিন। স্বাদ বাড়াতে সামান্য মধু যোগ করতে পারেন তবে চিনি মেশানো যাবে না।

প্রতিদিন সকালে আমরা যে চা নিয়মিত পান করি, সেই চা এর পরিবর্তে যদি এই জিরা চা পান করাই হয়ে উঠতে পারে আমাদের ওজন কমানোর সঙ্গী।

ঢাকা, ১৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।